থাই-বাংলাদেশী কমিউনিটির পাতায়ায়

থাইল্যান্ডে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত

মো.আনিচুর রহমান

আপডেট : ০১:০৮ পিএম, শুক্রবার, ১৯ মার্চ ২০২১ | ৬৩৮

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জন্মজয়ন্তী উপলক্ষে একগুচ্ছ প্রকল্প গ্রহণ করেছে থাইল্যান্ডের পাতায়ায় থাই-বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ। থাইল্যান্ডের পর্যটন নগরী পাতায় থাই-বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জন্মজয়ন্তীতে ৫হাজার দুস্থ, অসহায়, কর্মহীন পরিবারের মাঝে জরুরী খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম পাতায়ার ব্রিজ এলাকায় এর শুভ উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্ভোধন করেন থাইল্যান্ড পাতায়ার ডেপুটি মেয়র রনাকিথ একাসিং। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ড চনবুরি প্রভিনসিয়াল এ্যাডমিনিস্ট্রাটিভ ওরগানাইজেসান কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নাখন পোন লুকিন ও লিয়া দীপ্ত গ্রæপের ম্যানেজিং ডিরেক্টর বাগেরহাটের কৃতি সন্তান শিল্পপতি লিটন শিকদার।

তিনি তার বক্তৃতায় বলেন,শেখ হাসিনার নেতৃত্বে দ্রæত গতিতে এগিয়ে যাচ্ছে দেশের সার্বিক উন্নয়ন, এবং বাগেরহাট-০২ আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময় এর নিরলস প্রচেষ্টায় বাগেরহাট উন্নয়নের একটি রোল মডেলে পরিনত হয়েছে। এসময় তিনি সাংসদ শেখ তন্ময় এর পক্ষ থেকে পাতায়া বাসির নিকট বঙ্গবন্ধু ও ১৫আগষ্ট রাতে নিহত সকল বীর শহীদদের আতœার মাগফেরাত কামনায় দোয়া চান।

থাই-বাংলাদেশী কমিউনিটির বর্তমান সভাপতি আব্দুল আলিম মোল্লার সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থাই-বাংলাদেশী কমিউনিটি পাতায়া এর প্রতিষ্ঠাতা সভাপতি জাহাঙ্গীর হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোঃ আনিসুর রহমান, সহ-সভাপতি মোঃ শহীদুর রহমান, সাধারণ সম্পাদক শামসুজ্জামান শামীম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোলায়মান ও প্রচার সম্পাদক নূরুন নবী (জয়) সহ অন্যান্য নেতৃবৃন্দ, অতিথিবৃন্দ ও পাতায়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরা।

থাই বাংলাদেশ কমিউনিটির সভাপতি আব্দুল আলিম মোল্লার জানান প্রথম দিন ৫শত পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে, পর্যায়ক্রমে এক মাসের মধ্যে আরও সাড়ে চার হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হবে। ইতিমধ্যে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধু স্বাধীনতা দিবস ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। এই টুর্নামেন্টের ফাইনাল খেলা আগামী ২৩মার্চ বাংলাদেশ সময় রাত দশটায় পাতায়ায় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত