মোংলায় জমি দখলে বাঁধা দেয়ায় বৃদ্ধাকে মেরে রক্তাক্ত জখম

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৬:১০ পিএম, রোববার, ২১ মার্চ ২০২১ | ৯০১

প্রতিকী ছবি

মোংলায় জমি দখলে বাধা দেয়ায় এক বৃদ্ধ মহিলাকে মেরে রক্তাক্ত জখম করেছে স্থানীয় আওয়ামীলীগ নেতাসহ তার সস্ত্রাসী বাহিনীর সদস্যরা। ১৯ মার্চ বিকালে মোংলা উপজেলার মিঠাখালী উইনয়নে গোয়ালেরমেঠ এলাকায় এ ঘটনা ঘটে। এব্যাপারে মোংলা থানায় এজাহার দাখিল হয়েছে। আহত বৃদ্ধ মহিলাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে।


মোংলা থানার দায়ের হওয়া এজাহার সুত্রে ও আহত বৃদ্ধার ছেলে মোঃ এব্রাহিম জানায়, প্রভাবশালী ওই আওয়ামীলীগ নেতা তাদের প্রতিবেশী। তার বিরুদ্ধে এলাকার ভূমিদস্যু ও সন্ত্রাসী কর্মকান্ডের বহু অভিযোগ রয়েছে। এছাড়াও তিনি এলাকার নিরিহ মানুষদের জমি, ঘের ও বসতভিটা জোর জুলুম করে দখল করে আতœসাত করে । ওই আওয়ামীলীগ নেতার সাথে তাদের পিতার পৈত্রিক সম্পত্তি নিয়ে বহু দিন থেকে দন্ধ চলে আসছিল। বৃদ্ধা মহিলার এক খন্ড জমি দখলে নেয়ার চেষ্টা করে আসছিল ভুমিদস্যু প্রভাবশালী আব্দুল রাজ্জাক গাজী। বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের জানালেও কোন ফল হয়নি বলে জানায় ভুক্তভোগী বৃদ্ধার পরিবার।

১৯ মার্চ বিকাল সাড়ে ৪টার দিকে বাড়গীতে কেউ না থাকার সুবাদে বৃদ্ধার জমির চিংড়ী ঘেরে মাছ ছেড়ে দখল করতে যায় আওয়ামীলীগ নেতা রাজ্জাক গাজী। এসময় ছেলে বাড়ীতে না থাকায় বৃদ্ধা আনোয়ারা বেগম সেই জমি দখলে বাধা দেয়। প্রভাবশালী আওয়ামীলীগ নেতা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তার জমি দখলে নেয়ার চেষ্টাকালে বাধা প্রদানকারী ওই বৃদ্ধা মহিলাকে বাশের লাঠি দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে বাড়ীর পাশে ফেলে রাখে ওই প্রভাবশালী গ্রæপটি। তার ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে আসলে তার কাছে থাকা একটি লাইসেন্স করা আগ্নেয়াস্ত্র দেখিয়ে সবাইকে ভয় দেখায় এবং এ জমিতে কাউকে না আসার জন্য হুমকি দেয় বলে অভিযোগে উল্লেখ করে। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লক্্ের ভতি করে। তবে তার অবস্থা শঙ্কা মুক্ত নয় বলে জানায় চিকিৎসক।


এব্যাপারে মোঃ এব্রাহিম বাদী হয়ে গোয়ালেরমেঠ এলাকার মৃত হাজী আহম্মদ আলী গাজীর ছেলে প্রবাবশালী আওয়ামীলীগ নেতা আঃ রাজ্জাক গাজীকে অভিযুক্ত করে মোংলা থানায় এজাহার দাখিল করে।


মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন, গোয়ালেরমেঠ এলাকায় জমি নিয়ে দন্ধে এক বৃদ্ধা মহিলাকে মারধরে ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে তদন্ত করা হচ্ছে। এব্যাপারে ব্যাবস্থা নেয়ার চেষ্টা চলছে বলে জানায় এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত