ভয়াবহ আগুনে পুড়ল ১০ দোকান দুই বসতবাড়ি

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০১:২৩ পিএম, সোমবার, ৫ এপ্রিল ২০২১ | ৭৯১

শরণখোলার রসুলপুর বাজারে আগুন লেগে ১০টি দোকান ও দুটি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। রবিবার রাত (৪এপ্রিল) ৯টার দিকে উপজেলার রায়েন্দা ইউনিয়নের সুন্দরবন সংলগ্ন বাজারটিতে এ অগ্নিকান্ডের ঘটনা গটে। ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুনে প্রায় ৩৫লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

স্থানীয়রা জানান, আবহাওয়া খারাপ হওয়ায় রাত ৯টার মধ্যে বেশিরভাগ ব্যাবসায়ী দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। তখন হঠাৎ এসাহাক চাপরাশির লন্ড্রীর দোকান থেকে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। বিদ্যুৎ না থাকায় মোমবাতি জ্বালিয়ে রেখে দোকান বন্ধ করে বের হওয়ায় সেই আগুন থেকে অগ্নিকান্ড ঘটে বলে তাদের ধারণা।


বাজারের ওষুধ ব্যবসায়ী আক্তার আকন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। মিজান তালুকদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ফটোস্ট্যাট মেশিন, কম্পিউটার, মোবাইল যন্ত্রাংশ ও স্টেশনারী মালামাল পুড়ে তার ক্ষতি হয়েছে প্রায় ৭লাখ টাকার। ১০টি দোকান ও দুটি বসতঘরের অবকাঠামো ও মালামাল নিয়ে কমপক্ষে ৩৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীদের দাবি।


শরণখোলা ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু বকর সিদ্দিক বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। আগুনে ১০টি দোকান ও দুটি বসতঘর সম্পূর্ণ পুড়ে গেছে। সময়মতো পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করতে পারায় বড়ধরণের ক্ষতির হাত থেকে বাজারটি রক্ষা পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত