কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ

কচুয়ায় চলছে লকডাউনের ৩য় দিন

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৩:১৩ পিএম, শনিবার, ২৬ জুন ২০২১ | ১০৭৮

কচুয়া উপজেলা ব্যাপি চলছে লকডাউনের ৩য় দিন। বৃহস্পতিবার (২৪জুন) ভোর ৬টা থেকে শুরু হয়েছে ৭ দিনের কঠোর লকডাউন। লকডাউনের ৩য় দিনে দূরপাল্লার পরিবহন বন্ধ ছিলো। উপজেলার মধ্যে প্রধান সড়ক দিয়ে চলাচলকৃত গণপরিবহন বন্ধ রয়েছে।

উপজেলার অভ্যান্তরে ইজিবাইক ও ব্যাটারী চালিত রিকসা,ভ্যান সীমিত ভাবে চলাচল করছে। উপজেলা সদরের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান প্রায় সবই নিয়ন্ত্রণ করা হয়েছে। পুলিশের কঠোর অবস্থানের কারনে রাস্তাঘাট অনেকটা ফাঁকা রয়েছে।

বেলা ১২টার দিকে কচুয়া বাজারে দেখাগেছে, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান, ঔষধের দোকান ও জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান ব্যাতিত সকল দোকানপাট বন্ধ করতে পুলিশের পক্ষ থেকে অভিযান অব্যাহত রয়েছে। জরুরী প্রয়োজন ব্যাতিত লোকজন চলাচলে পুলিশকে বাধা দিতে দেখাগেছে। রিকসা,ভ্যান,ইজিবাইক চলাচলে পুলিশের বাধার কারনে রাস্তাঘাট অনেকটা ফাঁকা রয়েছে।


উপজেলা প্রশাসনের পক্ষথেকেও লকডাউন কার্যকরে ব্যাপক তৎপরতা চালিয়েছে উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল।

বেলা ৩টার পর উপজেলা সদরের অধিকাংশ চায়ের দোকানসহ প্রায় সব দোকান বন্ধ রয়েছে। তবে পুলিশের আড়ালে কিছু কিছু দোকান খুললেও তা আবার পুলিশের উপস্থিতি টের পেলে বন্ধ করা হচ্ছে।


বিকেলে ছোট ছোট রাস্তার পাশে ও লোকালয়ে যুবক,তরুনদের একত্রিত হয়ে আড্ডা দিতে দেখাগেছে, এছাড়া মোবাইলে গেম খেলতেও দেখাগেছে।


লকডাউনের প্রথম দিনে সাধারন মানুষের মাঝে স্বাস্থ্য বিধি মানার অনিহা দেখা গেলেও ৩য়দিনে অনেকের মুখে মাস্ক দেখা গেছে। তবে মাস্ক ব্যবহারে প্রশাসন কঠোর হলেও সাধারন মানুষের মাঝে ছিলো অনিহা ভাব। শনিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে এমন চিত্র।

লকডাউন কার্যকরে উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল উপজেলার বেশ কিছু জায়গায় লকডাউন কার্যকরে ব্যবস্থা গ্রহনের জন্য তৎপরতা চালিয়েছেন। এসময়ে তিনি জনসাধারনকে সচেতনতার পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এদিকে কচুয়া থানা পুলিশের পক্ষথেকে লকডাউন কার্যকরে বিভিন্ন এলাকায় আজও (শনিবার) দোকানপাট ও রিকসা,ভ্যান ও বিভিন্ন ধরনের যানচলাচল বন্ধ রাখতে পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

কচুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.মনিরুল ইসলাম বলেন, লকডাউন বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহন করছে থানা পুলিশ।


কচুয়া উপজেলা নির্বাহী অফিসার জীনাত মহল বলেন, কঠোর স্বাস্থ্যবিধি বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষথেকে কঠোর পদক্ষেপ গ্রহন করা হয়েছে। সেই সাথে কঠোর স্বাস্থ্যবিধি বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেছেন উপজেলা প্রশাসনের এ শীর্ষ কর্মকর্তা।


উল্লেখ্য, বাগেরহাট জেলায় করোনা সংক্রমণের হার ৪০ থেকে ৭৩ শতাংশের মধ্যে ওঠানামা করায় বুধবার (২৩জুন) বিকালে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা মনিটরিং কমিটির সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান জেলা ব্যাপি ৭ দিনের লকডাউন জারি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত