মোংলায় কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে   নৌবাহিনী  

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৪:৫১ পিএম, শনিবার, ৩ জুলাই ২০২১ | ৭১৬

করোনার উচ্চ ঝুঁকিতে থাকা মোংলা উপজেলায় কঠোর লকডাউন বাস্তবায়নে বাংলাদেশ নৌবাহিনী নিয়মিত টহল ও নজরদারি অব্যাহত রেখেছে। নতুন ডেল্টা ভ্যারিয়েন্ট করোনা ভাইরাসের সংক্রমণ রোধকল্পে বাংলাদেশ সরকারের নির্দেশনা বাস্তবায়নে খুলনা নৌ অঞ্চলে নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকায় স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদানের 'ইন এইড টু সিভিল পাওয়ার' এর আওতায় কমান্ডার খুলনা নেভাল এরিয়ার তত্বাবধানে মোংলা উপজেলায় নৌবাহিনীর একটি কন্টিনজেন্ট কর্তব্যরত রয়েছে।
এরই ধারাবাহিকতায় শনিবার সরকার ঘোষিত কঠোর লকডাউনের তৃতীয় দিনে নৌবাহিনীর সদস্যরা মোংলা পৌরসভার চৌধুরীর মোড়, তাজমহল রোড, শেখ আব্দুল হাই সড়ক, শাপলা চত্বর, কমিশনার সফিউল্লাহ সড়ক, আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সড়ক, কবরস্থান রোড, কলেজ মোড়সহ উপজেলার বিভিন্ন হাট বাজারে কঠোর লকডাউন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে।
মোংলা উপজেলায় নৌ কন্টিনজেন্টের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুর রহমান জাকির ও সহকারি কমান্ডার হিসেবে আছেন লেফটেন্যান্ট জুয়েল চন্দ্র সরকার।
মোংলা নৌ কন্টিনজেন্ট করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বেসামরিক প্রশাসনকে সার্বিক সহায়তা প্রদান করতে প্রস্তুত রয়েছে বাংলাদেশ নৌবাহিনী। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত নৌবাহিনীর পক্ষ থেকে কঠোর অবস্থান অব্যাহত থাকবে।
চলতি বছরের মার্চের শেষ সপ্তাহ থেকে সারাদেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়লে নৌবাহিনী তাদের দায়িত্বপূর্ণ এলাকা সমূহে অসহায় দরিদ্র পরিবারকে খাদ্য ও নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে। নৌবাহিনীর এ সহায়তা মোংলা উপজেলাসহ উপকূলীয় এলাকার মানুষের মনে আশার সঞ্চার করেছে বলে জানা যায়। উপকূলীয় জনসাধারনের সাবিক নিরাপত্তা ও আর্থসামাজিক উন্নয়নেও কাজ করে যাচ্ছে নৌবাহিনী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত