বনদস্যু সুমন ও বড় ভাই বাহিনী

সুন্দরবনে মুক্তিপনের দাবীতে ২০ জেলে অপহরন

মংলা সংবাদদাতা

আপডেট : ০৩:৫১ পিএম, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭ | ১৩০৯

মুক্তিপনের দাবীতে ২০ জেলে অপহরন

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শৌলা ও তাম্বুল বুনিয়া এলাকা থেকে মুক্তিপনের দাবীতে ২০ জেলেকে অপহরন করে নিয়ে গেছে বনদস্যু সুমন ও বড় ভাই বাহিনীর সদস্যরা। মঙ্গলবার গভীর ও ভোর রাতে এ অপহরনের ঘটনা ঘটে।


অপহৃত জেলেদের মহাজন সূত্রে জানাগেছে, মঙ্গলবার গভীর রাতে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শৌলা এলাকায় বনদস্যু বড় ভাই বাহিনীর সদস্যরা মাছ আহরণ কাজে নিয়োজিত জেলে বহরে হানা দেয়। এ সময় জেলেদের নৌকায় থাকা নগদ টাকা ও চাল , ডাল সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র লুটে নেয়। পরে মুক্তিপনের দাবিতে ১৮ জেলেকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় ওই দস্যু বাহিনীর সদস্যরা।

অপরদিকে একই দিন ভোর রাতে বনদস্যু সুমন বাহিনীর সদস্যরা চাঁদপাই রেঞ্জের তাম্বুল বুনিয়া এলাকায় অবস্থানরত জেলেদের নৌকায় হানা দিয়ে উপজেলার সোনাতলা গ্রামের বাসিন্দা জেলে আঃ জলিল মাতুব্বর (৩৫) ও তার ছোট ভাই ইলিয়াস মাতুব্বর (২৮) কে অপহরন করে। পরবর্তীতে তাদের মহাজনের নিকট মোটা অংকের মুক্তিপন দাবি করেন।

এবিষয় চাঁদপাই রেঞ্জের ধানসাগর ষ্টেশন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির বলেন, বিষয়টি তিনি জেলেদের মাধ্যমে জেনেছেন এবং টহল ব্যবস্থা জোরদার করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত