মোংলায় খোপ থেকে উদ্ধার করা হয়েছে সুন্দরবনের অজগর

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:১৪ পিএম, শনিবার, ১০ জুলাই ২০২১ | ৭৬৫

মোংলার একটি বসত বাড়ির খোপ থেকে অজগর সাপ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা সাপটি মেরে ফেলেছে খোপে থাকা ৭টি হাঁসের বাচ্চা। শনিবার বিকাল সাড়ে ৫ টার দিকে মোংলা উপজেলা ৫নং সুন্দরবন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা আজিজ ভার্টি প্রাঃ বিঃ প্রধান শিক্ষক বিধান সরকার এর বাড়ির থেকে অজগর সাপটিকে পাওয়া যায়। বাড়ি থাকা সাপটিকে স্বজনরা দেখতে পেলে স্থানীয় বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করে থাকা কাটাখালী টহল ফাঁড়ির ও ওয়াইল্ডটিম ও ভিটিআরটি সিপিজি সিপিপি ও স্থানীয় জনগণ কে খবর দিলে তারা এসে অজগর সাপটিকে উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করে।
বনবিভাগের কাটাখালী ফাঁড়ির ওসি মেগনাথ বলেন,ওয়াইল্ডটিম আমাদের কাছে হস্তান্তর করলে রেঞ্জ কর্মকর্তার নির্দেশনায় আমরা যৌথভাবে সুন্দরবনে অবমুক্ত করি। সাপটির ওজন ৮ কেজি এবং লম্বা ১২ ফুট ৮ হাত হবে।
উদ্বার কাজে এলাকাবাসী ওয়াইল্ডটিম ভিটিআরটি, বনবিভাগ, সুন্দরবন থেকে প্রতিনিয়ত লোকালয়ে আসা সাপগুলো উদ্ধার করে আবার সুন্দরবনে অবমুক্ত করে।
সুন্দরবনে অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন,কাটাখালী টহল ফরেস্ট ওসি সহ তার স্টাফবৃন্দ চাঁদপাই সহ ব্যাবস্থাপনা সংগঠনের ক্যাশিয়ার মোঃ আলামিন মোছাল্লি, ভিটিআরটি প্রতিনিধি ফোরকান,রেজাউল হাং সিপিজি পিন্টু জোমাদ্দার, সিপিপি সদস্য মোঃ মারুফ বাবু সহ আরও অনেকে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত