৪ জন খুলনা মেডিকেলে

মোংলায় দুই গ্রুপের সংঘর্ষে আহত-১৪ 

মোংলা প্রতিনিধি

আপডেট : ১০:৫০ পিএম, শুক্রবার, ১৩ আগস্ট ২০২১ | ৫০১

মোংলায় আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে উভয় পক্ষের ১৪জন আহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। চার জনের অবস্থা আশংঙ্কা জনক বলে জানায় চিকিৎসক, তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেলে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকেই সুন্দরবন ইউনিয়নে আহাদুল ও ইকরাম ইজারাদার গ্রুপের মধ্যে চরম দন্ধ চলে আসছিল। ইতি পুর্বে তাদের পক্ষে-বিপক্ষে বেশ কয়েকটি মামলাও হয়েছে মোংলা থানায়।


ইকরাম ইজারাদার গ্রুপের বাঁশতলা বাজারের ব্যাবসায়ী কবির হোসেন এর একটি চাঁদাবাজীর অভিযোগ নিয়ে শুক্রবার সন্ধ্যায় উভয় পক্ষদের নিয়ে বৈঠক হওয়ার কথা ছিল মোংলা থানায়। তাই সন্ধ্যায় বাঁশতলা বাজার থেকে মোংলায় আসার উদ্দেশ্যে রওয়ানা হলে পথি মধ্যে একরাম গ্রুপের লোকজনের উপর হঠাৎ অতর্কিত হামলা চালায় আহাদুল গ্রুপের লোকজন বলে দাবি একরাম ইজারাদারের। এতে উভয় পক্ষের কমবেশী ১৪জন রক্তাক্ত জখম হয়। আহতরা হচ্ছে, সৌদ খান (২৮), লিয়াকত খানঁ (৬০), মাছুদ গাজী (৫৭), নুরুল ইসরাম মল্লিক (৪৬), মাছুম খান (৫৫), টুকু মোড়ল (২৮) দেলোয়ার শেখ (৪০), বেল্লাখ কান (৪৫), নাজমুল খাঁন (২০), আউয়াল খাঁন (৩৬) ইয়ামিন খাঁন (৬০) ও রিপন (৩৫)সহ ১৪জন আহত হয়েছে।

আহতদের গুরুত্বর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সৌদ খাঁন, লিয়াকত খাঁন, মাছুম গাজী ও নুর ইসলাম মল্লিক গুরুত্বর আহত হয়েছে বলে দাবী একরাম গ্রুপের। এছাড়া আহাদুল গ্রুপের বেল্লাল, এনামুল, রিপন ও ইয়াসিন হোসেন এ ৪জনের অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানায় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক।

এদিকে বাঁশতলা বাজারে দুই গ্রুপের মারামারীর খবর পেয়ে ঘটনাস্থল ও হাসপাতালে ছুটে যান মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী ও তার পুলিশের একটি দল। তবে এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানায় সুন্দরবন ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান একরাম ইজারাদার।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ এস এম ফয়সাল ইসলাম স্বর্ন বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, সন্ধ্যার পর থেকে হাসপাতালে মারামারীর লোকজন আসছে। এ পর্যন্ত প্রায় ১২/ ১৪জনের প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের মধ্য থেকে ১২জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৪জনের অবস্থা অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের এখানেই চিকিৎসা দেয়া হচ্ছে তবে ২৪ ঘন্টার মধ্যে যদি এর মধ্য থেকে কাউকে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর প্রয়োজন হলে তাকেও খুলনায় পাঠানো হবে।


মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা বাজারে দুই পক্ষের মারামারীর খবর পাওয়ার সাথে সাথে সেখানে আমিসহ পুলিশের একটি দল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এছাড়া বড় ধরনের কোন সহিংসতা বা সংঘর্ষের ঘটনা পুনরায় না ঘটে সেজন্য বাঁশতলা বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। থানায় এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ দায়ের করেনি, তবে অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত