১মাসে ১৭৫টি মামলা দায়ের

থ্রী-হুইলার মুক্ত মিশনে নেমেছেন হাইওয়ে থানা পুলিশ

পি. কে.অলোক,ফকিরহাট

আপডেট : ১০:৪০ পিএম, শনিবার, ২ অক্টোবর ২০২১ | ৬৪৭

স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে বাগেরহাট-খুলনা ও মংলা মহা-সড়কে থ্রী হুইলার মুক্ত মিশনে নেমেছেন কাটাখালী হাইওয়ে থানা পুলিশ। চলমান এ নির্দেশনায় কঠোর অভিযানের মধ্যে চলতি মাসে কাটাখালী হাইওয়ে থানা পুলিশ ১৭৫টি থ্রী-হুইলারের বিরুদ্ধে মামলা দিয়ে প্রায় ৪লক্ষ ৩৭ হাজার ৫শত টাকা রাজস্ব আদায় করেছেন। ফলে উক্ত মহা-সড়কে থ্রি-হুইলার জাতীয় অবৈধ যানবাহন চলাচল অনেকাংশে কমে গেছে। এ ধারা অব্যাহত রাখলে সড়ক দুর্ঘটনা রোধ করাসহ আহত ও নিহতের সংখ্যা কমে আসার সম্ভাবনা রয়েছে।

জানা যায়, খুলনা-মংলা, বাগেরহাট মহাসড়কের কাটাখালী হাইওয়ে থানা পুলিশ গত ২২ সেপ্টেম্বর থেকে উক্ত মহাসড়কে অবৈধ থ্রী-হুইলার চলাচল বন্ধের মিশনে কঠোর বিধি নিষেধ আরোপ করেন। এই কঠোর নিষেধাজ্ঞায় মহাসড়কে কোন প্রকার অবৈধ নছিমন, করিমন, অটোরিক্স, ইজিবাইক ও মাহেন্দ্রসহ থ্রী-হুইলার জাতীয় যানবাহন মহাসড়কে উঠলেই হাইওয়ে থানা পুলিশ তাৎক্ষনিক ডিজিটাল মামলা দিয়ে তাদেরকে আইনের আওতায় আনছেন। যে কারণে থ্রি-হুইলার জাতীয় যানবাহন এখন মহাসড়কে তেমন একটা চলাচল করছে না। আর চলাচল না করার ফলে গত কয়েক দিনে উক্ত সড়কে তেমন একটা সড়ক দুর্ঘটনা ঘটেনি।


মহাসড়কে চলাচলরত অধিকাংশ থ্রি-হুইলার চালক জানান, কয়েক দিন যাবৎ তারা মহাসড়কে গাড়ী চালাতে না পেরে পরিবার পরিজন নিয়ে মহাবিপাকে পড়েছেন। সড়কে উঠলে হাইওয়ে থানা পুলিশ মামলা দিয়ে অর্থ জরিমানা আদায় করছেন। এ অবস্থায় তারা পথে বসার উপক্রম হয়েছেন।

এ ব্যাপারে কাটাখালী হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলী হোসেন (পিপিএম) জানান, মহাসড়কে থ্রী হুইলার চলাচল বন্ধ করার জন্য আমরা স্বরাষ্ট্র মন্ত্রী, আইজিপি, অতিরিক্ত আইজিপি, হাইওয়ে পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ, হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়ন ফরিদপুর এর নির্দেশনা পালন করছি। অভিযানের আগে তারা সার্বক্ষনিক মহাসড়কে মাইকিং, লিফলেট ও সেমিনারের মাধ্যমে প্রচার প্রচারণা চালিয়ে ছিলেন। এক্ষেত্রে মানবিকতার কোন সুযোগ নেই। তিনি আরো বলেন, তারা চলতি মাসে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক ইতিমধ্যে ১৭৫ টি থ্রী-হইলার এর বিরুদ্ধে মামলা দিয়ে প্রায় ৪ লক্ষ ৩৭ হাজার ৫শত টাকা রাজস্ব আদায় করেছি। এ ধারা অব্যাহত থাকবে বলেও তিনি সংবাদকর্মিদের জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত