শিশু জন্মের সাখে সাথে অভিনন্দনপত্র এবং বৃক্ষ রোপণ করা হবে

বাগেরহাটে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:১২ পিএম, বুধবার, ৬ অক্টোবর ২০২১ | ৮১৬

শিশু জন্মের সাখে সাথে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিনন্দনপত্র এবং একটি বৃক্ষ রোপণ করা হবে। জন্ম এবং মৃত্যুর সঠিক নিবন্ধন থাকা কেবল ব্যক্তির জন্যই নয়, যে কোন সভ্য সমাজের জন্য অপরিহার্য।” বুধবার “জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১” উপলক্ষে আয়োজিত সভায় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান এ কথা বলেন।


“সবার জন্য প্রয়োজন’ জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন” এই প্রতিপাদ্যে বাগেরহাটে জেলা প্রশাসনের উদ্যোগে এদিন সকালে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্টিত হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেব প্রসাদ পালের সভাপতিত্বে আলোচনা সভা হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মুছাব্বেরুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ডিডিএফপি বিকাশ কুমার দাস, সদরের যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলী, প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার, সম্পাদক বিষ্ণু প্রসাদ চক্রবর্ত্তী, যুগ্ম-সম্পাদক আজমল হোসেন, শিক্ষিকা ঝিমি মন্ডল, আমাতুল হাফিজ, খানপুর ইউপি সচিব জাহাঙ্গীর হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার প্রতিনিধি প্রমুখ।


সভায় ডিডিএলজি বলেন, শিশু জন্মের এক দিন থেকে ১ বছরের মধ্যে জন্ম নিবন্ধন এবং কোন ব্যক্তির মৃত্যুর ক্ষেত্রে ৪৫ দিনের মধ্যে নিবন্ধন করতে হবে। সঠিক এবং সর্বোচ্চ নিবন্ধনকারী ইউপিকে পুরস্কৃত করা হবে বলে তিনি উল্লেখ করেন। বিভিন্ন শ্রেনী-পেশার প্রতিনিধিসহ ইউপি সচিব, স্বাস্থ্য সহকারি, ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা ও গ্রাম পুলিশ গণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত