সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে

কচুয়ায় শান্তির শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশ

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৮:১৫ পিএম, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | ৪৯৯

কচুয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে শান্তির শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে মঙ্গলবার বিকেলে কচুয়া বাজার জিরোপয়েন্টে এ কর্মসূচী পালন করা হয়।

দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে স্থানীয় ইমাম, পুরোহিত, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজসহ নানা শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন এ সম্প্রীতি সমাবেশে।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো.সাইফুল ইসলাম,সাধারণ সম্পাদক শিকদার আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোস্তাফিজুর রহমান, যুবলীগের আহবায়ক শেখ মনিরুজ্জামান ঝুমুর,সদর ইউনিয়ন চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান হাদিজ, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ সাজ্জাদুল ইসলাম সুমন সহ আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

বক্তারা বলেন, গত কয়েকদিন ধরে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কুমিল্লাসহ বিভিন্ন স্থানে হিন্দুদের উপর যে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাট হয়েছে তাতে আমরা মর্মাহত। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, কোন ধর্মই সংঘাতকে সমর্থন করেনা। যারা ধর্মীয় বিদ্বেষ ছড়িয়ে সাম্প্রদায়িক দ্বন্দ্ব সংঘাতের সৃষ্টি করছে তারা ধর্মের ও শত্রু, তারাই সংখ্যালঘু। এদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে। সব ধর্মের মানুষের অংশগ্রহণে আজ সাম্প্রদায়িক সম্প্রীতির মিলন মেলা হয়েছে। এটা অটুট রাখার দায়িত্ব আমাদের সবার। সকলকে এব্যাপারে একসাথে কাজ করার আহবান জানান বক্তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত