নব নির্বাচিত চেয়ারম্যানকে বরণ করলেন ইউনিয়নবাসী

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৭:৩৮ পিএম, সোমবার, ১ নভেম্বর ২০২১ | ৫৮১

ভালবাসা আর ফুলের মালা দিয়ে নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান একরাম ইজারাদারকে বরণ করে নিলেন ইউনিয়নবাসী। রোববার সকালে মোংলা উপজেলা সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান একরামের প্রথম কার্য দিবস চলাকালে কয়েক হাজার ইউনিয়নবাসী তাকে ফুলের মালা দিয়ে বরণ করলেন। তবে সকল ইউনিয়নবাসীর দাবি, তিনি যেন কোন দলের বা একক চেয়ারম্যান না হয়ে জনগণের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এ ইউনিয়নবাসী।


রোববার ছিল সুন্দরবন ইউনিয়নের নব নিযুক্ত ইউপি চেয়ারম্যান যুব সমাজের প্রান প্রিয় ব্যাক্তি মোঃ একরাম ইজারাদার এর প্রথম অফিস। তাকে সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে পেয়ে এলাকাবাসী যেন এক নতুন দিগন্তের দিকে অগ্রসর হতে যাচ্ছে। তাই এলাকার কয়েক হাজার নারী-পুরুষ সম্মিলিত হয়ে নতুন সাজে বরণ করে নিলেন বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত নতুন চেয়ারম্যানকে। কেউ ফুলের তোড়া আবার কেউ নিয়ে আসছে নিজের হাতে গাঁথা ফুলের মালা। তা দিয়েই সকাল ১১টা থেকে বিকাল পর্যন্ত তাকে বরণ করতে ব্যাস্ত সুন্দরবন ইউনিয়নের নারী-পুরুষ ও শিশুরা।

এসময় হঠাৎ ইউনিয়ন পরিষদে উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার উপস্থিত, বরণ করলেন তিনিও। এক আলোচনায় তিনি বলেন, একরাম ইজারাদার শুধু সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান নয়, তিনি এলাকার যুব সমাজের একজন প্রান প্রিয় মানুষ। আজ থেকে তিনি শুধু সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান নয়, দলমত নির্বিশেষে তিনি হবেন এ ইউনিয়নের সকল জনগণের চেয়ারম্যান। কোন মানুষ যেন তার কথায় এবং কাজে সামান্যটুকু কষ্ট পেয়ে যেন অভিযোগ না আনে। যতদিন আমি মোংলায় নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবো, ততদিন সুন্দরবন ইউনিয়নের প্রতি আমার সুনজর থাকবে। বিশ্বের কাছে সুন্দরবনের নামের সাথে এ ইউনিয়নের নামের পরিচিতি রয়েছে। তাই সুন্দরবন যেমন বিশ্বের সবাই চেনে এবং ভালবাসে তাই সুন্দরবন ইউনিয়নও যেন সকল ইউনিয়নের চেয়ে আলাদা পরিচিতি লাভ করে এটাই নতুন চেয়ারম্যানের কর্মের মাধ্যমে তার সুনাম বজায় রাখার আহবান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।


মোংলার সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার বলেন, আমি এ ইউনিয়নের চার চারবার নির্বাচনে জয়ী হয়েছি এবং চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছিলাম। পরে উপজেলা চেয়ারম্যান হিসেবেও দীর্ঘ ৫ বছর দায়িত্ব পালন করেছি। আমি আশা করি, তুমি তোমার কার্যক্রম ও কর্মময় জীবন দ্বারা মানুষের ভালবাসা অর্জন করে এবং সত্যকে প্রতিষ্ঠিত করে চলতে পারলে জনগণ তোমাকে ফেলে দেবেনা। মনে রাখতে হবে এ ইউনিয়নের চেয়ারম্যান তুমি, তাই সকলেই তোমার কাছে সমান মনে করে চলতে হবে। তা হলেই তুমি একজন সৎ ও নিষ্ঠাবান চেয়ারম্যান হিসেবে পরিচিতি লাভ করতে পারবে।


সুন্দরবন ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যানের প্রথম কর্ম জীবনের অনুষ্ঠানে সভাপত্বি করেন মোঃ একরাম ইজারাদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক বাবু অম্বরেশ রায়, সুন্দরবন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আবুল কালাম, যুবলীগ নেতা শিকদার আঃ জলিল, শ্রমিক লীগ নেতা মিলন শিকারী, সিপিপি’র উপজেলা টিম লিডার মাহমুদ হাসান, এলাকার মুক্তিযোদ্ধা, শিক্ষক, ঈমাম, পুরোহিত ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গসহ ইউনিয়নের সকল ওয়ার্ড ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

গত ২০ সেপ্টেম্বর মোংলা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়, মোট ভোটার সংখ্যা প্রায় ২০ হাজার হলে এ ইউনিয়নে প্রায় ৫০ হাজার জনগণের বসবাস। ২৭ অক্টোবর সকালে জেলা প্রশাসক নব নিযুক্ত চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান। মোংলা উপজেলার সকল ইউনিয়নের নির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহন করান উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত