পিলজংগে জেলা পরিষদের জায়গা

ফকিরহাটের ২টি গাছ কর্তন করে বিক্রয়

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৩২ পিএম, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ | ১৪৩৩

ফকিরহাট উপজেলার পিলজংগ এলাকায় জেলা পরিষদের পুকুর পাড়ে রোপনকৃত ৩ল টাকা মূল্যের শত বছরের ১টি জামরুল ও ১টি গাব গাছ কর্তন করে বিক্রয় করে দিয়েছে। এঘটনায় স্থানীয়রা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অভিযোগ প্রদান করলে বিষয়টি জানাজানি হয়ে পড়ে। কিন্তু ইউপি চেয়ারম্যান গাছগুলি জব্দ করতে পারেনি। ঘটনাটি ঘটেছে, পিলজংগ ইউনিয়নের পিলজংগ ৪নং ওয়ার্ডের কাজিপাড়া এলাকায়।

স্থানীয়রা জানান, কাজিপাড়ার পার্শ্বে জেলা পরিষদের ১টি সরকারী পুকুর রয়েছে। যে পুকুরটি স্থানীয় মাদ্রাসা কর্তৃপ লীজের মাধ্যমে ভোগ দখল করে আসছেন। সেই পুকুর পাড়ে শত বছরের ১টি পুরাতন জামরুল ও ১টি গাব গাছ কালের সাি হিসাবে দন্ডায়মান ছিল। সেই পুরাতন গাছ দুটি আব্দুল হালিম বিশ্বাস নামের জনৈক ব্যাক্তি বিক্রি করে দিয়েছেন।

এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান খান শামীম জামান পলাশ এর সাথে আলাপ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, শত বছরের পুরাতন গাছটি কালের সাি হিসাবে ডন্ডায়মান ছিল। সেই সরকারী গাছ ২টির প্রকৃত মালিক বাগেরহাট জেলা পরিষদ। যা তিনি আমীন (সার্ভেয়ার) দিয়ে মেপেছেন। এব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য তিনি উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তপে কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত