চন্দ্রমহল ইকোপার্কে লাইসেন্সের শর্তভঙ্গ:সন্ধ্যায় দর্শনার্থী প্রবেশ

শেখ আনিছুর রহমান.চুলকাটি(বাগেরহাট)

আপডেট : ০১:৫৩ এএম, রোববার, ৫ ডিসেম্বর ২০২১ | ১১৬০

বাগেরহাটের রনজিৎপুর গ্রামে বহুবিতর্কীত বিনোদন কেন্দ্র চন্দ্রমহল ইকোপার্কে লাইসেন্সের শর্তভঙ্গ করে সন্ধ্যা কালীন সময়ে পার্ক কর্তৃপক্ষ শতশত দর্শনার্থী প্রবেশ করাচ্ছেন। এতে একদিকে যেমন লাইসেন্সের শর্তভঙ্গ করা হচ্ছে, অন্যপার্শ্বে দর্শনার্থীরা নানা প্রকার অসামাজিক কাজে লিপ্ত হওয়ার পাশাপাশি এলাকার সামাজিক পরিবেশ চরম ভাবে বিনষ্ট হচ্ছে।

জানা গেছে, জেলা প্রশাসকের কার্যালয় বাগেরহাট হতে বিনোদন কেন্দ্র চন্দ্রমহল ইকোপার্ক কর্তৃপক্ষকে বেশ কিছু শর্তসাপেক্ষে একটি লাইসেন্স প্রদান করেন। যার লাইসেন্স নং ০১অফ-২০১২,তারিখ ২৯নভেম্বর-২০১২। উক্ত লাইসেন্সে বেশ কয়েকটি শর্ত দেওয়া হয়েছে। যার মধ্যে প্রধান শর্ত হচ্ছে সকাল ৮টা হতে সূর্যাস্ত্রের পূর্ব সময় পর্যন্ত কেবল মাত্র দর্শনার্থী ভিতরে থাকতে পারবেন। কিন্তু জেলা প্রশাসকের কার্যালয়ের লাইসেন্স শাখার সে নির্দেশ অমান্য করে ভোর হতে সন্ধ্যা এমনকি রাত্রিকালিন সময়েও দর্শনার্থী প্রবেশ করানো হচ্ছে। এতে পার্ক কর্তৃপক্ষ লাইসেন্সের শর্তভঙ্গ করেছেন। যা বেআইনী।


সরেজমিনে অনুসন্ধ্যান করে দেখা গেছে, তারা প্রায় প্রতিদিন সন্ধ্যার পর হতে গভীর রাত পর্যন্ত পার্কের ভিতরে শতশত দর্শনার্থী প্রবেশ করাচ্ছেন। স্থানীয় ও দুরদুরাস্ত হতে আগত দর্শনার্থীরা ঘন্টার পর ঘন্টা পার্কের মধ্যে গিয়ে সময় কাটাচ্ছেন, এবং সময় কাটানোর নামে কেউ কেউ অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে। এর মধ্যে উঠতি বয়সি যুবক-যুবতির সংখ্যা সবচেয়ে বেশি। সর্বশেষ শনিবার (৪ঠা ডিসেম্বর) সন্ধ্যায় চন্দ্র মহল ইকোপার্কের গেটম্যান সেকেন্দার আলী অর্ধশতাধিক দর্শনার্থীকে টিকিটের বিনিময়ে ভিতরে প্রবেশ করাচ্ছেন। নিয়মনীতি অমান্য করে তারা কেন ভিতরে দর্শনার্থী প্রবেশ করাচ্ছেন, এমন প্রশ্নের জবাবে গেটম্যান কোন সদুত্তর না দিয়ে বলেন, মালিকের নির্দেশে তারা ভিতরে দর্শনার্থী প্রবেশ করাচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত