বাগেরহাটে মায়ের সহায় সম্পত্তির দখল পেতে অসহায় রশিদার সংবাদ সম্মেলন

চুলকাটি প্রতিনিধি

আপডেট : ১০:৫৪ পিএম, শনিবার, ১১ ডিসেম্বর ২০২১ | ৫৩৯

বাগেরহাটের চুলকাটি এলাকায় মায়ের বসতবাড়ী ও সকল জমি নিজ দখলে পাওয়ার জন্য কন্যা মোসাঃ রশিদা বেগম সংবাদ সম্মেলন করেছেন। শনিবার সকাল সাড়ে ১১টায় চুলকাটি প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।


লিখিত অভিযোগে তিনি বলেন, বাগেরহাট সদর উপজেলার খাঁনপুর ইউনিয়নের সোনাডাঙ্গা গ্রামে আমার মরহুম মাতা আছমা বেগম জমি ক্রয় করে সেখানে বসতবাড়ী নির্মাণ করে বসবাস করে আসছিলেন। এসময় তিনি মর্জিনা বেগম নামের একজন অসহায় মহিলাকে পালিত কন্যার মত লালন পালন করেন। পরে তিনি রোগে শোকে আক্রান্ত হলে তার ভোগদখলীয় ০.৩শতক জমি পার্শ¦বর্তী বাড়ীর মরহুম ওমর আলীর পুত্র মোঃ জালাল শেখ এর নিকট বিক্রয় করেন। কিন্তু আমার গর্ভধারিনী মাতা আছমা বেগম ক্রেতা মোঃ জালাল শেখকে জমি দলিল করে দিলেও দখল বুঝিয়ে দেওয়ার আগেই তিনি মুত্যৃবরণ করেন।

এরপর আমার মায়ের সকল সহায় সম্পত্তি আমার মায়ের পালিত কন্যা খানপুর ইউনিয়নের সোনাডাঙ্গা গ্রামের সিরাজ শেখ এর স্ত্রী মর্জিনা বেগম ভোগদখল করে নিয়েছে। আমি আমার মায়ের একমাত্র ওয়ারেশ হলেও আমি তার সম্পত্তি হতে বঞ্চিত হচ্ছি।


তিনি বলেন, আমার মায়ের বিক্রয় করা জমি ক্রেতা মোঃ জালাল শেখ যাহাতে তার দখল বুঝে পাই এবং ওয়ারেশ সুত্রে প্রাপ্ত মায়ের সকল জমি আমি নিজের দখলে পেতে পারি তার জন্য আমি গত ৯ ডিসেম্বর-২১ইং তারিখে বাগেরহাট সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। যা এখনো তদন্তনাধিন রয়েছে। তিনি এব্যাপারে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।


সংবাদ সম্মেলনে মোসাঃ রশিদা বেগম লেখাপড়া না জানায় তার পক্ষে তার জামাতা শেখ সাহেব আলী লিখিত বক্তব্য পাঠ করেন।


এসময় মোসাঃ রশিদা বেগমের কন্যা খোদেজা বেগম ও তার দু সন্তান সাদিয়া আক্তার মিমি ও শাহীন শেখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত