স্থানীয় সরকারকে শক্তিশালী করতে

ফকিরহাটের লখপুরে উন্মুক্ত ওয়ার্ড সভা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১১:১০ পিএম, বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ | ৪৬৯

ফকিরহাটের লখপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্থানীয় সরকারকে শক্তিশালী ও ইউনিয়ন পরিষদে সুশাসন প্রতিষ্টা করার লক্ষে সকল জনগণের অংশ গ্রহনে জবাবদিহিতা মুলক উন্মুক্ত ওয়ার্ড সভা বুধবার বিকাল ৪টায় ৮নং ওয়ার্ডের ভবনা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।


ইউপি সদস্য মোঃ শরিফুল ইসলাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ। তিনি তাঁর বক্তৃতায় বলেন, ইউনিয়ন পরিষদকে শক্তিশালী ও কার্যকর ইউনিয়ন পরিষদ গড়তে হলে প্রতিটি উন্নয়নে সকল জনগণের অংশগ্রহন করা একান্ত প্রয়োজন। শুধু তাই নয়, স্ট্যান্ডিং কমিটি গুলিও সক্রিয় করা জরুরী। তিনি আরো বলেন, আমাদেরকে এসডিজি বাস্তবায়ন করতে হলে সমাজ থেকে মাদক ও বাল্য বিবাহ পুরোপুরি নির্মূল করতে হবে। আর সেটি করতে না পারলে এসডিজি বাস্তবায়ন করা কখনো সম্ভব নয়।



উদ্ভোধক ছিলেন, ইউপি চেয়ারম্যান এমডি সেলিম রেজা। সহকারী শিক্ষক সুধাশু কুমার দাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক শেখর রঞ্জন দেবনাথ ও সংগঠনিক সম্পাদক তপন দেবনাথ ভজন। উপদেষ্টা ছিলেন সংরক্ষিত মহিলা সদস্যা মাহাম্মুদা বেগম।


এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি অরুপ কুমার দাশ, উপজেলা ছাত্রলীগের আহবায়ক জয়ন্ত কুমার দাশ, ইউপি সদস্য মোঃ সেলিম শেখ, শেখ আহম্মদ আলী, কবির মোড়ল, মোঃ শাহীন ফারাজী, আসপিয়ার হোসেন মোড়ল ও মোঃ হারুন অর রশিদ প্রমুখ।


সভায় দু’শতাধিক নারী ও পুরুষ এলাকার সার্বিক চাহিদার কথা তুলে ধরেন। যা ইউপি সচিব প্রসুন কুমার দাশ খসড়া আকারের রেজুলেশন করেন। এর আগে নবনির্বাচিত জনপ্রতিনিধিদেরকে সংবর্ধনা প্রদান ও তাদের হাতে ক্রেষ্ট প্রদান করা হয়। এ সময় শিক্ষক সাংবাদিক জনপ্রতিনিধি ডাক্তার ইঞ্জিনিয়ার সহ সুশীল সমাজের বিভিন্ন নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত