মোংলায় জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত-৩

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৫:৩৭ পিএম, মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী ২০২২ | ৫৬৪

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মোংলায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার দুপুরে উপজেলার মিঠাখালী ইউনিয়নের আন্ধারিয়া গ্রামে এঘটনায় প্রতিপক্ষের হামলায় তিনজন আহত হয়েছেন। গুরুতর আহত মোঃ আব্দুস ছত্তার শেখ (৫২), তার ছেলে আবু হুরায়রা (৩০) ও ওমর ফারুক (২২) কে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
হামলার শিকার আব্দুস ছত্তার বলেন, আন্ধারিয়া গ্রামে দীর্ঘদিন সে তার দেড় বিঘার নিজস্ব জমিতে চিংড়ি চাষ করে আসছিলেন। কিন্তু ঘটনার দিন সোমবার দুপুরে মিঠাখালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বর আজমল শেখের নেতৃত্ব ইয়াসিন শেখ, সালাম শেখ ও মুরাদ শেখ তার ওপর হামলা চালায়। এতে বাধা দিলে তার ছেলে আবু হুরায়রা ও ওমর ফারুককেও বেধড়ক পিটিয়ে জখম করে হামলাকারীরা। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।
জানতে চাইলে এব্যাপারে মেম্বর আজমল শেখ দাবি করে বলেন, আমি হামলার সাথে জড়িত না। তবে এই জমি সংক্রান্ত ব্যাপারে কিছুদিন আগে শালিসি করেছিলাম, কিন্তু সেই শালিস আব্দুস ছত্তার মানেনি।
মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে গত ২৩ জানুয়ারি একই এলাকায় মেম্বর আজমল শেখের নেতৃত্ব আরেকটি হামলার ঘটনা ঘটে। সেসময় আহত দুজনকে চিকিৎসার জন্য খুলনায় পাঠাতে হয়। নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসীর অনেকেই অভিযোগ করে বলেন, মেম্বর হওয়ার পর থেকেই আজমল এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এলাকায় শান্তি প্রতিষ্ঠা না করে সে তার অনুসারীদের দিয়ে সবসময় সংঘর্ষ সৃষ্টি করে। এর বিচার হওয়া উচিত।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত