পিরোজপুরে প্রাণিসম্পদ প্রদর্শণী

পিরোজপুর প্রতিনিধি 

আপডেট : ০৬:২৫ পিএম, বুধবার, ১৬ ফেব্রুয়ারী ২০২২ | ৬৩০

পিরোজপুরে প্রাণিসম্পদ প্রদর্শণী-২০২২ হয়েছে। বুধবার সকালে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গনে উপজেলা প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় অনুষ্ঠিত এ মেলায় প্রধান অতিথি ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।

সদর উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তরুন কুমার সিকদার। অতিথিবৃন্দ প্রদর্শণীতে গাভী,মহিশ, ছাগল, ভেড়া,ঘোড়া এবং গবাদী পশুর চিকিৎসার বিভিন্ন স্টল সহ ২৭টি স্টল ঘুরে দেখেন অতিথিরা।

প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে উল্লেখ করেন যে, মৎস্য ও প্রাণিসম্পদ খাত হচ্ছে বর্তমান সরকারের গুরুত্বপূর্ণ খাতের একটি। ইতিমধ্যেই প্রধাণমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রায় ৭ লক্ষাধীক মৎস্য চাষী ও খামারীদের মাঝে কোভিড-১৯ এর ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে প্রায় ৯ শত কোটি টাকার প্রনোদনা দিয়েছে । মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী পিরোজপুর-১ আসনের এমপি শ ম রেজাউল করিম এর আন্তরিক প্রচেষ্টায় এ অঞ্চলে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে এক নবজাগরনের সৃষ্টি হয়েছে। অনেক শিক্ষিত বেকার যুবকরাও মৎস্য চাষ,গবাদী পশু ও হাস-মুরগীর খামার করে আজ সাবলম্বী হচ্ছে। পরে চাষী ও খামারীদের মধ্যে পুরস্কার বিতরন করেন অতিথিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত