মোংলা উপজেলা পরিষদের ড্রাইভার রাজু’র বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগ 

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৬:২৭ পিএম, শনিবার, ২৬ ফেব্রুয়ারী ২০২২ | ৬০২

প্রতিকী ছবি
রামপালের দুর্গাপুর-শরাবপুর গ্রামের বাসিন্দা ও মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যানের ড্রাইভার মো. রাজু’র বিরুদ্ধে অন্যের জমি নিজ দখলে নেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী ও জমির মালিক বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদন করেও প্রতিকার পাচ্ছেন না বলে এমন অভিযোগ করেছেন।
ভুক্তভোগী খায়ের ফকির জানান, গত ২০১৮ সালে জমি দাবী করে খুলনা সিটি করপোরেশনের মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দেন নূরুল ইসলাম, ঝর্ণা ও আকলিমা গংরা। সেটি বর্তমান বাইনতলা ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ ফকিরকে সালিশ মিমাংসা করে দেয়ার নির্দেশ দেন মেয়র। তিনি সালিশ মিমাংসা করে জমি বন্টন করে দেন। উক্ত শালিসনামায় ওই রাজু’র স্বাক্ষর রয়েছে। এরপরেও ওই সালিশ অমান্য করে মোংলা উপজেলা চেয়ারম্যানের ড্রাইভার শেখ রাজু আহমেদ ও আমেনা বেগম তর্কিত জমিতে বালি ভরাট করতে থাকলে ভুক্তভোগীরা এবার উল্টো মেয়র বরাবর লিখিত আবেদন করেন। যা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে সমাধানের নির্দেশ দেন।
ওই অবস্থায় রাজু গংরা বাগেরহাটের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর আদালতে একটি ১৪৪ ধারার অভিযোগ এনে পিটিশন মামলা করেন। যার নং ২৬৭/২০২১ (রামপাল)। যা শুনানি অন্তে বিজ্ঞ আদালত মাঠ পর্যায়ের রিপোর্ট পর্যালোচনা শেষে খারিজ করেন বলে ভুক্তভোগী খায়রুল দাবী করেন। এরপর ভুক্তভোগী খায়রুল ইসলাম ও একই আদালতে প্রতিকার চেয়ে একটি ১৪৪ ধারার পিটিশন মামলা করেন। যার নং ১১৫/২০২২ যা চলমান রয়েছে।
ভুক্তভোগী খায়রুল ইসলাম বলেন, এসএ ৫৭ নং খতিয়ানের ৮৭/২৮৪ দাগের ০.০৬৮৬ একর জমি প্রকৃত মালিকদের নিকট থেকে ক্রয় করেন। ওই জমি তিনি নামপত্তনও করে নেন। প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় জমি বুঝে নিতে পারছেন না। তিনি আরও বলেন, উপজেলা পরিষদের নাম ভাঙ্গিয়ে বিভিন্নভাবে প্রভাব বিস্তারের অপচেষ্টা চালাচ্ছেন রাজু। তিনি তার জমি বুঝে নিতে মোংলা উপজেলা চেয়ারম্যান ও খুলনা সিটি করপোরেশনের মেয়র এর জোর হস্তক্ষেপ দাবী করেন।
এ বিষয়ে মোংলা উপজেলা পরিষদের ড্রাইভার মো, রাজু শেখের ০১৭৩৫-৭৪৮১৬২ নং মোবাইল ফোনে কথা হলে তিনি জমি দখলের অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কারো বিরুদ্ধে কোন অভিযোগ বা মামলা করিনি। কোথাও কোনো শালিসে আমি স্বাক্ষর করিনি বলে চ্যালেঞ্জ করেন। অহেতুকভাবে আমাকে হয়রানির উদ্দেশ্যে খায়রুল এমনটি করছে। আমি অনেক পূর্বে জমিতে আছি। ওর জমি দখলের প্রশ্নই আসে না। ঝর্ণা, আকলিমা, নূরুল ইসলাম ও আমেনার বক্তব্য নেওয়ার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত