রামপালে এক কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

রামপাল সংবাদদাতা

আপডেট : ০৬:৩৬ পিএম, সোমবার, ৫ মার্চ ২০১৮ | ৬৬৪

রামপালে শিক্ষক প্রশিক্ষণ পরিচালনায় অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যপারে বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) অতিরিক্ত সচিব বরাবর অভিযোগ দেওয়া হয়েছে। জানাগেছে, রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের মাধ্যমে উপজেলার বিভিন্ন মাধ্যমিক ও মাদরাসা শিক্ষকদের বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) এর অধিনে আইসিটি প্রশিক্ষণ চলছে। নিয়মানুযায়ী প্রতিটি ব্যাচের প্রশিক্ষণ সংশ্লিষ্ট উপজেলা চেয়ারম্যান অথবা নির্বাহী কর্মকর্তা কিংবা অন্য কোন প্রশাসনিক কর্মকর্তাকে দিয়ে উদ্বোধন করার কথা থাকলেও রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী প্রোগ্রামার খান আহমেদ ইমতিয়াজ বুলবুল তা না করে তিনি নিজেই প্রধান অতিথি হয়ে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন বলে অভিযোগ রয়েছে।

তার প্রশিক্ষণ ক্লাস নেওয়ার কথা না থাকলেও তিনি ৪/৫টি করে ক্লাস নিচ্ছেন। প্রতি ব্যাচে ২৪ জন শিক্ষক নিয়ে প্রশিক্ষণ শুরু করার কথা থাকলেও চলতি ব্যাচে মাত্র ৯ জন শিক্ষক নিয়ে প্রশিক্ষণ শুরু করা হয়। এর আগে গত ০৩-০২-২০১৮ ইং তারিখ থেকে ১৯-০২-২০১৮ তারিখ পর্যন্ত ব্যাচের প্রশিক্ষণ শেষে মূল্যায়ন পরীক্ষা নেওয়া হলেও তার ফলাফল আজও প্রকাশ করা হয়নি। এ নিয়ে প্রশিক্ষনার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সমাপনী ও উদ্বোধনী অনুষ্ঠানে যিনি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন তার জন্য সম্মানী বরাদ্দ থাকলেও সহকারী প্রোগ্রাম খান আহমেদ ইজতেয়াজ বুলবুল ওই সম্মানী না দিয়ে তিনি নিজেই নিচ্ছেন। একটি ব্যাচের সমাপনী অনুষ্ঠানে তিনি নিজেই প্রধান অতিথি হয়েছেন আর ওই অনুষ্ঠানে ওই অফিসের ৩য় শ্রেনীর কর্মচারী আরমান হোসেনকে সভাপতি করা হয়েছে। আরো জানা যায়, ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের জাতীয় অনুষ্ঠানে তিনি যোগদান করেননি। এ বিষয়ে ওই কর্মকর্তার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এ দপ্তরে আমি প্রথম, যে কারনে পরিচালনায় সমস্যা হয়েছে, ভবিষ্যতে সতর্ক থাকবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত