মোংলায় নঙ্গর ছিড়ে দুই জাহাজের সংঘর্ষে বাংলাদেশী জাহাজের ক্ষতি

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:১০ পিএম, মঙ্গলবার, ৫ এপ্রিল ২০২২ | ৪৪৩

মোংলা বন্দরে অবস্থানরত পণ্য বোঝাই দুইটি বানিজ্যিক জাহাজের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে হারবাড়িয়া ৮নং এ্যাংকারেজ বয়া এলাকায় নঙ্গর ছিড়ে একটি অন্যটির সাথে সংঘর্ষ হয়। তবে কোন হতাহতের ঘটনা না ঘটলেও দুই জাহাজের সংঘর্ষে বাংলাদেশী এমভি ফাতেমা জাহান জাহাজের ব্যাপক ক্ষতি হয়েছে।


বন্দর সুত্র জানায়, বিদেশ থেকে পাথর বোঝাই করে ৪ এপ্রিল মোংলা বন্দরের হারবাড়িয়া ৮নং বয়ায় নঙ্গর করে বাংলাদেশী জাহাজ এমভি ফাতেমা জাহাজন। একই এলাকার ৭নং এ্যাংকারেজ বয়ায় নঙ্গর করে সিমেন্ট তৈরীর কাচামাল (ফ্লাইয়াস) বোঝাই পানামা পতাকাবাহী বিদেশী জাহাজ এমভি গ্রেট রয়েল।

মঙ্গলবার দুপুরের জোয়ারে সময় গ্রেট রয়েল জাহাজটি নঙ্গর ছিড়ে ফাতেমা জাহানের সাথে সংঘর্ষ হয়। এসময় বিকট শব্দে জাহাজে থাকা শ্রমিক-কর্মচারীরা দিগ-বিদিক ছুটা ছুটি করতে তাকে। তবে জাহাজে অবস্থান করা লোকজনের তেমন ক্ষতি না হলেও বাংলাদেশী জাহাজ এমভি ফাতেমা জাহানের সামনের অংশ ভেঙ্গে ব্যাপক ক্ষতি হয়েছে। পরে বন্দরের উদ্ধারকারী জাহাজের সহায়তায় ফ্লাইয়াস বোঝাই জাহাজটিকে সড়িয়ে নেয়ার চেষ্টা করছে বন্দর কর্তৃপক্ষ।


মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন জানান, বিদেশী জাহাজ এমভি গ্রেট রয়েল জোয়ারে ঘুড়ে যাওয়ার সময় নঙ্গর উঠে গেলে পাশে নঙ্গর করা বাংলাদেশী জাহাজ এমভি ফাতেমা জাহাজনের সাথে সংঘর্ষ হয়। তবে তেমন কোন ক্ষতি হয়নি। ফাতেমা জাহানের রেলিং কিছুটা নষ্ট হয়েছে। খবর পেয়ে বন্দরের উদ্ধারকারী জাহাজ গিয়ে দ্রুত ফ্লাইয়াস বোঝাই জাহাজটিকে সরিয়ে নেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত