ফকিরহাটে শেখ হেলাল উদ্দীন কলেজে বর্ষবরণ উদযাপন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৩৪ পিএম, বৃহস্পতিবার, ১৪ এপ্রিল ২০২২ | ৩৮০

ফকিরহাটের শুভদিয়ায় অবস্থিত শেখ হেলাল উদ্দীন ডিগ্রী কলেজে বাংলা ১৪২৯ বঙ্গাব্দের প্রথম দিন ১লা বৈশাখ, ইউনেস্কো ঘোষিত মঙ্গল শোভাযাত্রা সরকারের জাতীয় দিবস উপলক্ষে সকাল ১০টায় দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।


কলেজ চত্বর থেকে বর্ষবরণ উপলক্ষে বিশাল এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে কলেজ ক্যাম্পাস ও স্থানীয় গৌরম্ভা বাজার প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে দিবসটি উপলক্ষে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ আব্দুর রাজ্জাক, দিবসটি তাৎপর্য তুলে ধরে তিনি বাঙালি জাতির প্রাণের উৎসব, বাঙলি কৃষ্টি কালচার তথা বর্তমান প্রজন্ম যাতে তাদের শিকড়কে ধরে রেখে বাংলাভাষা তথা বাঙালি ঐতিহ্য আমরা যাতে আমাদের হৃদয়ে ধারণ করে আরও প্রানবন্ত করতে পারি সে বিষয়ে বিভিন্ন নির্দেশনা দেন।

বর্ষ বরণ উপলক্ষে কলেজের অধ্যক্ষ, বটু গোপাল দাস বলেন, আজকের এই দিনে আমাদের সহবত শিক্ষার অঙ্গিকার করতে হবে, সকলকে মর্যাদার সাথে মূল্যায়ন করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন, উদযাপন কমিটির আহবায়ক সহকারী অধ্যপক দীপংকর রায়, মোঃ হুসাইন ছায়েদীন, অপূর্বলাল সাহা, শেখ শামীম ইসলাম, বীনা রানী মন্ডল, সালমা খাতুন এবং শিক্ষার্থীদের মধ্যে অনামিকা অধিকারী, উম্মেহানী খাতুন প্রমুখ। এসময় ওই এলাকার অভিবাবক ও সুধিজন মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত