রামপালে ভূমিহীনদের প্রধানমন্ত্রীর ঘর প্রদানে উপজেলা নির্বাহী কর্মকর্তার সংবাদ সম্মেলন 

এম, এ সবুর রানা, রামপাল

আপডেট : ১১:৫০ পিএম, রোববার, ২৪ এপ্রিল ২০২২ | ৬০০

রামপালে মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার প্রদান উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন করা হয়েছে। রবিবার বিকাল ৪ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন এর সভাপতিত্বে পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ নূরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, পিআইও মো. মতিউর রহমান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ক শ্রেণির ভূমিহীন পরিবার পূনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। রামপাল উপজেলায় ৩ য় পর্যায়ে সর্বমোট ১০৫ গৃহ বরাদ্দ পাওয়া গেছে। ৪৫ টি নির্মাণ সম্পন্ন হয়েছে। ৬০ টি চলমান রয়েছে। যা আগামী ২৬ এপ্রিল প্রধান মন্ত্রী উদ্বোধন করবেন।

এ ছাড়াও জানানো হয়, প্রতিটি ঘর নির্মাণে ব্যায় ধরা হয়েছে ২ লক্ষ ৬৯ হাজার টাকা। ঘর নির্মাণের সময় তদারকি করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপ মন্ত্রী হাবিবুন নাহার, বাগেরহাটের জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন ও কর্মকর্তাবৃন্দ।

এক প্রশ্নের জবাবে নির্বাহী কর্মকর্তা মো. কবীর হোসেন জানান এ উপজেলায় মোট ১ হাজার ১৮৭ জন ভূমিহীন পরিবারের তালিকা করা হয়েছে। আমরা খোঁজ নিচ্ছি কেউ যাতে বাদ না পড়ে। সরকারের চলমান এ কর্মসূচি বাস্তবায়নে তিনি গণমাধ্যম কর্মীসহ সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার কর্মীসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা পরিষদের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত