প্রাণে রক্ষা পেলেন ইউএনও: ঝড়ে গাছ পড়ে গাড়ি ক্ষতিগ্রস্ত

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৬:৪৭ পিএম, শনিবার, ২৮ মে ২০২২ | ৪৮১

ঝড়ে গাছ পড়ে ইউএনওর গাড়ি ক্ষতিগ্রস্ত

কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন বাগেরহাটের শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-ই আলম সিদ্দিকী। ঝড়ের সময় তার চলন্ত গাড়ির ওপর বিশাল এক চাম্বল গাছ ভেঙে পড়ে। এতে গাড়িটির সামনের অংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হলেও প্রাণে বেঁচে যান ইউএনও এবং চালক সুজনসহ চার আনসার ও দুই স্টাফ। ভয়াবহ এই ঘটনাটি ঘটেছে শনিবার (২৮মে) দুপুর আড়াইটার দিকে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের মঠেরপাড় এলাকার আঞ্চলিক মহাসড়কে।

দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। তারা গাছ কেটে ইউএনওর গাড়িটি উদ্ধার করেন। এদিকে, কালবৈশাখী ঝড়ে অসংখ্য ঘরবাড়ি, গাছপালা বিধ্বস্ত হয়েছে। প্রায় আধাঘন্টা৷ ধরে চলা ভারী বৃষ্টি ও প্রবল ঝড়ে উপজেলার ব্যাপক ক্ষতি হয়েছে। বিচ্ছিন্ন হয়ে পড়েছে গোটা উপজেলার বিদ্যুৎ ব্যবস্থা।

ইউএনও নূর-ই আলম সিদ্দিকী বলেন, আমি এবং উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত নিজ নিজ গাড়িতে রাজৈর গ্রামের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত একটি বাড়ি পরিদর্শনে গিয়েছিলাম। সেখান থেকে ফেরার পথে দুপুর আড়াইটার দিকে গাড়িটি মঠেরপাড় এলাকার আঞ্চলিক মহাসড়কে উঠতেই ঝড় শুরু হয়। এরই মধ্যে সড়কের পাশের বিশাল এক চাম্বল গাছ ভেঙে গাড়ির ওপর এসে পড়ে। গাড়িতে চালক, স্টাফসহ ৮ জন ছিলাম। গাড়ির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হলেও আমরা সবাই অক্ষত আছি। গাছটি গাড়ির মাঝখানে পড়লে আমরা সবাই মারা যেতাম। উপজেলা চেয়ারম্যানের গাড়িটি আমাদের কিছুদূর পেছনে ছিল।

শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত বলেন, সকালে রাজৈর গ্রামের লুৎফর মুন্সীর বসত ঘর আগুনে পুড়ে যায়। আমি এবং ইউএনও সাহেব সেই বাড়িতে গিয়েছিলাম। ফেরার পথে ঝড়ের কবলে পড়ি। আমার সামনে তার গাড়ি চলছিল। এসম হঠাৎ গাছটি গাড়ির ইঞ্জিন কভারের ওপর ভেঙে পড়ে। মাঝ বরাবর পড়লে বড় ধরণের ঘটনা ঘটে যেতো। আল্লাহর অশেষ রহমতে ইউএনওসহ সবাই রক্ষা পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত