কারারক্ষি পদে চাকুরীর প্রলোভনে ১০ লাখ টাকা আত্মসাৎ

ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি

আপডেট : ১১:১৩ পিএম, শনিবার, ৩০ জুলাই ২০২২ | ৫৩৮

দশ লক্ষ টাকা চুক্তিতে কারারক্ষি পদে চাকুরীর প্রলোভনে অর্থ আত্মসাৎ মামলায় ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য মো. মাহাবুব হাওলাদার ও মনির হোসেনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। মাহাবুব হাওলাদার নদমূলা গ্রামের মো. নূরুল ইসলাম হাওলাদার এর ছেলে এবং মনির হোসেন বরগুনা জেলা সদরের গাজী মাহমুদ গ্রামের আবু তাহের মৃধার ছেলে।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম শনিবার ভান্ডারিয়া থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি জানান, দক্ষিণ ভান্ডারিয়া মহল্লার বাসিন্দা ভান্ডারিয়া বাজারের আজিজ বস্ত্রালয়ের মালিক মো. নজরুল ইসলাম মানিক মিয়ার ছেলে সিয়াম ও তার বন্ধু ইব্রাহিম হাওলাদারকে ১০ লক্ষ (প্রত্যেকে) টাকা চুক্তিতে কোন ধরনের নিয়োগ পরীক্ষা ছাড়া কারারক্ষি পদে চাকুরী দেয়ার কথা বলে ২০২১ সনের ১২ ডিসেম্বর আড়াই লক্ষ টাকা নগদ গ্রহণ করে এবং বাকী সাত লক্ষ টাকার অগ্রিম চেক নিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে চাকুরী দেয়ার চেষ্টা চালায়। এক পর্যায়ে এ চক্রটি চাকুরী প্রার্থীদের কৌশলে পুলিশ ভেরিফিকেশন (সঠিকতা যাচাই) পর্যন্ত সম্পন্ন করে। চাকুরী না পেয়ে টাকা এবং চেক ফেরত চাইলে, টাকা ও চেক ফেরত না দিয়ে বিভিন্ন তাল বাহনা করে ঘুড়াতে থাকে। উপায়ান্তর না দেখে মানিক মিয়া, গত ২৫ জুলাই মোঃ মাহাবুব হাওলাদারকে আাসামী করে ভান্ডারিয়া থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন । মামলা দায়ের এর পরে পুলিশ গত ২৭ জুলাই খুলনার হরিণ টানা থানা এলাকায় অভিযান চালিয়ে বনলতা আবাসিক এলাকার ডা. মিজানুর রহমান এর বাসা হতে মাহাবুব হাওলাদার (৪৮) কে গ্রেপ্তার করে এবং তাকে সাথে নিয়ে তার দেখানো মতে রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন রাজউক কমার্শিয়াল মার্কেটের সামনে থেকে প্রতারক চক্রের অপর সদস্য মো. মনির হোসেনকে শুক্রবার সকালে গ্রেপ্তার করে পুলিশ।

পরে পুলিশ মাহাবুব হাওলাদার এর কাছ থেকে ব্যাংক চেক চুক্তিনামা ও চাকুরী প্রার্থী ১৭ জনের একটি তালিকা জব্দ করেছে। প্রতারক অপর সদস্য আরিফুলকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে পুলিশ সুপার জানান।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, মাহবুব হাওলাদার একজন চাকুরীচ্যুত সেনা সদস্য। শনিবার গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে পিরোজপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত