২১ আগস্ট গ্রেনেড হামলা

খুনিদের ফাঁসির দাবিতে কচুয়ায় প্রতিবাদ সমাবেশ

কচুয়া প্রতিনিধি

আপডেট : ১১:৪৯ পিএম, রোববার, ২১ আগস্ট ২০২২ | ৪৮০

২০০৪ সালের ২১ আগস্ট জোট সরকারের প্রকাশ্য মদদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় নেতৃবৃন্দকে হত্যার উদ্দেশ্যে বর্বোরচিত গ্রেনেড হামলার প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ আগস্ট) বিকেলে কচুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয় থেকে একটি প্রতিবাদ মিছিল বের করে নেতৃবৃন্দ।

শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাজারের জিরোপয়েন্টে শেষ হয়। পরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে আইভি রহমানসহ ২৪ জন আওয়ামীলীগ নেতৃবৃন্দ হত্যাকান্ডের মুল হোতা তারেক রহমানসহ সকল আসামীদের ফাঁসির দাবি জানান নেতৃবৃন্দ।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো.সাইফুল ইসলামের সভাপতিত্বে এসময়ে উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক শিকদার কামরুল হাসান কচি, উপজেলা যুবলীগের আহবায়ক সেখ মনিরুজ্জামান ঝুমুর সহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।


প্রতিবাদ সভায় বক্তারা বলেন, একুশে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় আওয়ামীলীগের সমাবেশে গ্রেনেড হামলা করে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করেছিল বিএনপি জামায়াত জোট সরকার। এঘটনার মূল নির্দেশদাতা ছিলেন তারেক রহমান। সেদিন আওয়ামীলীগের ২৪ জন নেতাকর্মী জীবন দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত