বিনা প্রতিদ্বন্দ্বীতায় সদস্য নির্বাচিত হচ্ছেন শেখ আব্দুর রাজ্জাক

বাগেরহাটে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জেলা পরিষদ চেয়ারম্যান হলেন টুকু

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:২১ পিএম, বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২ | ৮৬২

শেখ কামরুজ্জামান টুকু

বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন বৃহস্পতিবার আর কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।


মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর খুলনা অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা প্রবীন রাজনীতিবিদ শেখ কামরুজ্জামান টুকু বাগেরহাট জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।


জেলা নির্বাচন কর্মকর্তা বলেছেন, ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হবার পর বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকুকে সরকারী ভাবে বাগেরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ঘোষনা করা হবে।


বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে অন্য কোন দল অংশ না নেয়ায় সাধারন সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে আওয়ামী লীগ দলীয় একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। বাগেরহাটে মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ৯টি সাধারন সদস্য পদে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে ফকিরহাট উপজেলা আসনে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই আসনের প্রার্থী ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শেখ আব্দুর রাজ্জাক একক প্রার্থী হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় বাগেরহাট জেলা পরিষদের সদস্য নির্বাচিত হচ্ছেন।


এছাড়া বাগেরহাট জেলা পরিষদের ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ২জন করে সর্বমোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন জানান, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনে ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের সময়, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। বাগেরহাট জেলার ৯টি উপজেলা, ৭৫টি ইউনিয়ন ও ৩টি পৌরসভার ১০৩৬ জন জনপ্রতিনিধি তাদের পছন্দের প্রার্থীদের নির্বাচিত করতে ভোটাধিকার প্রয়োগ করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত