কয়েক লক্ষ টাকার ক্ষতি 

মোংলায় দিন মজুরের চিড়ী ঘেরে বিষ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:০৩ পিএম, শনিবার, ২২ অক্টোবর ২০২২ | ৪৫৫

মোংলায় পুর্ব শত্রুতার জের ধরে অসহায় এক দিন মজুরের চিংড়ী ঘেরে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা বলে অভিযোগ পাওয়া গেছে। মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের দক্ষিন সাহেবের মেঠ এলাকায় মোঃ খোকন ফকিরের চিংড়ী ঘেরে বিষ দিয়ে প্রায় কয়েত লক্ষ টাকার মাছ মেরে ফেলেছে। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের হয়েছে। তবে ঘটনার ৩৬ ঘন্টা অতিবাহিত হলেও এখনও কাউকে আটক করতে পারেনী পুলিশ। উল্টো অভিযোগকারীকে হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা।

থানার অভিযোগ সুত্রে জানা যায়, মোংলা মিঠাখালী ইউনিয়নের সাহেবের মেঠ এলাকার খোকন ফকির নামের এক দিন মজুর দুই বিঘা জমিতে চিংড়ী মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছিল। বেশ কিছ দিন যাবত পাশের এক সন্ত্রাসী ওই জমিটুকু দখলে নেয়ার জন্য তার পিছু নেয় খোকনের। দিন মজুর খোকন ফকির ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন সময় বিপদে ফেলার জন্য ফন্ধি আটছিল এ সকল সন্ত্রাসীরা বলে অভিযোগ করে তার স্ত্রী মোসাম্মাৎ তারা বেগম। অসহায় দিন মজুরের ওই জমি টুকু দখলে নিতে না পেরে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে খোকন ঘেরে না থাকার সুবাদে গোপনে তার চিংড়ী ঘেরে বিশ ছিটিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে রাতেই চিংড়ী ঘেরের বাগদা, গলদা ও বিভিন্ন প্রজাতির সাদা মাছ মরে ভেসে উঠে। শনিবার সকালে দিন মজুর খোকন ফকির ঘেরে গিয়ে ভেসে ওঠা মাছ দেখে কান্নায় ভেঙ্গে পরেন। এতে তার কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে থানার অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ সময় পাশের ঘের মালিক রমেন হালদার বিষয়টি দেখে ফেলায় তাকে কাউকে কিছু না বরার জন্য প্রান নাশের হুমকি দিয়ে চলে যায় ওই সকল দুর্বৃত্তরা। এ ঘটনায় দিন মজুর খোকনের স্ত্রী মোসাঃ তারা বেগম বাদী হয়ে সন্ত্রাসী রমেন হালদারকে আসামী করে মোংলা থানায় এজাহার দাখিল করেছে। এ নিয়ে এলাকায় চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।


মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম বলেন, মিঠাখালী এলাকায় এক গরিব লোকের ঘেরে বিশ দিয়ে মাছ মেরে ফেলার একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। এঘটনাটি তদন্তের জন্য চটেরহাট পুলিশ ফাড়ী ইনচার্জ এস আই আলী রেজাকে দায়ীত্ব দেয়া হয়েছে। তদন্ত করে সত্যতা পেলে আসামীকে গ্রেফতার করা হবে বলেও জানায় থানার এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত