ফকিরহাট ভূমি অফিসের দালাল চক্রের এক সদস্যকে ৬মাসের কারাদণ্ড

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৫:৩২ পিএম, শুক্রবার, ১৮ নভেম্বর ২০২২ | ৩৪০

ফকিরহাট উপজেলা ভূমি অফিসে দালাল চক্রের সদস্য মো. আবু তালেব (৫২) কে ৬মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। ভূমি অফিসের দেয়া তথ্য মতে জানা গেছে, বৃহস্পতিবার ২:৫৫ মিনিটের দিকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান এর নাম পরিচয় দিয়ে মোবাইলে ফোন করেন। সিনিয়র সচিব পরিচয়দানকারী ওই ব্যক্তি ফোনে জানান, তার স্ত্রীর গাড়ী চালক সোহাগ হাওলাদারের একটি জমির নামজারী বিষয় নিয়ে কথা বলেন।

এসময় তিনি আরো জানান, উক্ত সোহাগ হাওলাদারের কাজটি করার জন্য আবু তালেব নামে এক ব্যক্তিকে অফিসে পাঠাচ্ছি তিনি যেন বিষয়টি দেখেন। আবু তালেব অফিসে আসলে বিষয়টি সন্দেহজনক হওয়ায় তাকে আটক করা হয়। এরপর আসল রহস্য উদঘাটন করতে সক্ষম হন উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন।

সিনিয়র সচিব পরিচয়দানকারী ব্যাক্তি ভূয়া বলে তিনি নিশ্চিত করেন। তিনি আরো বলেন, আটককৃত আবু তালেবের বিরুদ্ধে এর পূর্বে এ ধরনের অভিযোগ রয়েছে। তিনি টাকার বিনিময়ে দীর্ঘদিন ধরে জমা-জমির এ ধরনের দালালী করে আসছেন বলে জানান।


পরে মোবাইল কোর্টের মাধ্যমে আবু তালেবকে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিধান কান্তি হালদার। তিনি বলেন, ভূমি অফিসে কোন দালাল চক্রের ঠাই হবে না। দ্রুত এর নিরসন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত