কোস্টগার্ডের অভিযান

মোংলায় ৩৬ কেজি হরিণের মাংসসহ চোরা শিকারী আটক

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:০৪ পিএম, মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ | ৩৬৫

মোংলায় কোস্টগার্ডের অভিযানে সুন্দরবন থেকে পাচার করে আনা ৩৬ কেজি হরিণের মাংস সহ এক চোরা শিকারীকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।


কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ১২ ডিসেম্বর ২০২২ আনুমানিক রাত ২টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্থ বিসিজি বেইস মোংলা ও সুন্দরবন সংলগ্ন বানিয়াশান্তা বাজার এলাকায় অভিযান চালায়। এসময় সন্দেহজনক এক মোটর সাইকেল আরোহীকে কোস্ট গার্ড সদস্যরা গাড়ীটি থামাতে বললে মোটর সাইকেল আরোহী না থেমে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে কোস্ট গার্ড সদস্যরা ধাওয়া করে মোঃ আজিজুল গাজী (৩৮) নামক এক হরিণ শিকারীকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে মোটর সাইকেলের পিছনে থাকা প্লাস্টিকের বস্তায় তল্লাশী করে ৩৬ কেজি হরিণের মাংস জব্দ করা হয়। আটক আজিজুল গাজী খুলনা জেলার দাকোপ থানার আমতলা গ্রামের বাসিন্দা।

তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত হরিণের মাংস এবং আটককৃত হরিণ শিকারীকে বন্য প্রাণী হত্যা ও বিক্রয়ের অপরাধে অভিযুক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ডাংমারি ফরেষ্ট স্টেশনে হস্তান্তর করা হয়েছে। এছাড়া সুন্দরবনের দস্যু দমন, চোরাকারবারী রোধ, মৎস্য ও বনজ সম্পদ রক্ষা এবং বনের বন্যপ্রানী সংরক্ষনে বদ্ধ পরিকর। তাই কোস্টগার্ডের অভিযান চলছে বা আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত