মোরেলগঞ্জে নিঃসন্তান ব্যক্তির সম্পত্তি জবর দখলের চেষ্টা 

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:২৪ পিএম, সোমবার, ২৩ জানুয়ারী ২০২৩ | ৩২৯

মোরেলগঞ্জে মানবাধিকার কর্মি এইচ.এস.এম লুৎফর রহমানের সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। তিনি নিঃসন্তান হওয়ায় তারই ভাই এবং চাচাতো ভাই স্থানীয় কয়েকজন প্রভাবশালীর সহায়তায় তার সম্পত্তি দখলের চেষ্টা করছে। অসহায় লুৎফর রহমান নিজের সম্পত্তি রক্ষা ও জীবনের নিরাপত্তা চেয়ে মোরেলগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

সাধারণ ডায়েরী ও লুৎফর রহমান সাংবাদিকদের জানান, মোরেলগঞ্জ উপজেলার দক্ষিন চিংড়াখালী গ্রামের মৃত: আলহাজ্জ ছাইদুর রহমানের ছোট ছেলে মানবাধিকার কর্মি এইচ এস এম লুৎফর রহমান। তার অন্য ভাইদের চাকুরীর সুবাদে কানাডাসহ বিভিন্ন স্থানে থাকতেন। আর লুৎফর রহমান বাবার সাথে বাড়ীতেই থাকতেন। পিতার দেখাশুনা ও সেবা যত্নের কারনে তার বসবাসের ঘরটি ছোট ছেলে লুৎফরকে দিয়ে যান। লুৎফর রহমানের পৌত্রিক ও ক্রয় সুত্রে যে জমি জমা রয়েছে তাই দিয়েই স্ত্রী আলেয়াকে নিয়ে ভালো ভাবে সংসার চলছিলো। বেশ কিছু দিন ধরে ডায়াবেটিস রোগ এর কারনে তিনি চোখে ভালো ভাবে দেখতে পান না এমনকি ঠিকমত চলাফেরা করতে পারেন না।

এই সুযোগে লুৎফরের সম্পত্তি জবর দখলের চেষ্টা করেন তারই আপন ভাই ও চাচাত ভাইদের। তারা এলাকার স্থানীয় কয়েকজন প্রভাবশালীকে সাথে নিয়ে বাড়ী ঘর ও সম্পত্তি দখলের চেস্টা চালাচ্ছেন।


তিনি বলেন, প্রভাবশালীদের সহায়তায় তার ভাই মাহাবুবুর রহমান ঘরের একটা অংশে জোর পুর্বক বসবাস করছেন। স্থানীয় বখাটেদের সহযোগীতা নিয়ে লক্ষ লক্ষ টাকার গাছ কেটে নিয়েছে। তার উপর অত্যাচার ও ষড়যন্ত্রকারী মাহাবুবুর রহমান, আফজাল হোসেনসহ তাদের সহায়তাকারীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মাহাবুবুর রহমান ও আফজাল হোসেন বলেন,আমরা লুৎফর এর কোনো জমি দখল করি নাই। আমাদের অংশ অনুযায়ী আমরা দীর্ঘ দিন ধরে এসব সম্পত্তি ভোগ দখল করছি।


মোরেলগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক আ: মতিন বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়ে তদন্ত প্রতিবেদন আদালতে প্রেরণ করেছি। পুনরায় কোন ঘটনা ঘটলে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত