অগ্নিসংযোগের ঘটনা সাজানো নাটক, সংবাদ সম্মেলনে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চিতলমারীতে হামলা ও মামলার ভয়ে বীর মুক্তিযোদ্ধা পরিবার

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ১০:২৯ পিএম, মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী ২০২৩ | ৩৯৯

চিতলমারীতে দোকানে আগুন দিয়ে কৌশলে এক বীর মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবারের সদস্যদের মামলায় ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। এলাকার একটি প্রভাবশালী মহল ওই মুক্তিযোদ্ধার পারিবারিক সম্পত্তি স্থায়ীভাবে দখলে নিতে নানাভাবে হয়রানি করছে। দখলদারদের হামলা ও মামলার ভয়ে মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা ভীতসন্ত্রস্থ হয়ে পড়েছেন। পরসম্পদলোভীদের রোষানল থেকে বাঁচতে বৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা ও তাঁর পরিবারের সদস্যরা মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) দুপুর ২ টায় চিতলমারী উপজেলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন। এ সময় তাঁর সাথে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে তাঁদের দাবি দোকানে আগুনের ঘটনা সাজানো নাটক। এজন্য তাঁরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

চিতলমারী উপজেলার হিজলা ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবর কাজী (৭৫) সংবাদ সম্মেলনে বলেন, ‘উপজেলার বোয়ালিয়া মৌজায় সিএস খতিয়ান নং-৪৬১, দাগ নং-২৩৭১, ২৩৭২, ২৩৭৩ ও ২৩৭৪ এবং খতিয়ান নং-২০০, দাগ নং-২৩৯২ এই ৫ টি দাগে আমাদের মোট ১ একর ৪১ শতক জমি রয়েছে। যার মধ্যে আমরা ৭৩ শতক ভোগ দখল করি। বাকী ৬৮ শতক জায়গা বোয়ালিয়া গ্রামের মোঃ আকবর আলী গাজী, বাবলু গাজী, নজরুল গাজী, মোঃ ইব্রাহীম গাজী, মিন্টু গাজী ও মোঃ লিন্টু গাজীর পূর্বপূরুষের সাথে আমাদের পূর্বপূরুষরা এয়াজবদল (সম্পত্তি বিনিময়) করে ভোগ করে। ওরা আমাদের যে জমি দিয়েছিল সেই জমি ওরা অন্য লোকের কাছে বিক্রি করে দিয়েছে। এখন আমাদের জমি ফেরত দিচ্ছেনা। আমাদের পরিবার ও শরীকদের সম্পত্তি স্থায়ীভাবে জবরদখল রাখতে কুচক্রিরা উঠে পড়ে লেগেছে। তারা গত ১২ ফেব্রুয়ারি রাতে বোয়ালিয়া গ্রামের নজরুল গাজীর ভাড়াটিয়া মুদি দোকানে অগ্নিসংযোগ করে মামলা দিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। এই বিষয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সমাধানের উদ্যোগ নেয়া হলে তা ভেস্তে দিতে আরও নানা ফাঁদ পাতা হচ্ছে। আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবর কাজীর ভাতিজা মোঃ রাজা মিয়া কাজী। এ সময় আরও উপস্থিত ছিলেন মোঃ আকরাম কাজী, জহিরুল কাজী, নজরুল কাজী, রুহুল আমীন কাজী প্রমূখ।


অপরদিকে, মোঃ নজরুল গাজী জানান, বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবর কাজীসহ তার পরিবারের জায়গা-সম্পত্তি নিয়ে আমাদের বিরোধ আছে। এর জেরে তাঁরা আমার ভাড়া দেয়া দোকানঘরে গত ১২ ফেব্রুয়ারি রাতে আগুন দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত