ফকিরহাটে ব্যক্তিগত উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১০:৩৩ পিএম, শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৩ | ২৯৮

ফকিরহাটে ব্যক্তিগত উদ্যোগে বক্ষব্যধি ও জটিল শ্বাসতন্ত্রজনিত সমস্যায় ভুগতে থাকা রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বাহিরদিয়া-মানসা ইউনিয়নের আট্টাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপি এ চিকিৎসা সেবা প্রদান করেন রেসপিরেটরি মেডিসিন বিশেষজ্ঞ ডা. খন্দকার তাসমিয়া।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাংলাদেশ আর্ম ফোর্সেস মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. খন্দকার তাসমিয়ার গ্রামের বাড়ি উপজেলার মূলঘর ইউনিয়নের সৈয়দ মহল্লা গ্রামে। নিজ এলাকার দরিদ্র মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে তিনি এ উদ্যোগ নিয়েছেন। সে ওই গ্রামের কর্ণেল খন্দকার মাহমুদ হোসেন ও অধ্যক্ষ নুরজাহান বেগমের কন্যা।


ডা. খন্দকার তাসমিয়া জানান, তাঁর দাদা ও নানা বাড়ি ফকিরহাট হওয়ায় এ এলাকার মানুষের প্রতি তার দায় আছে। সে কারণে তিনি বিনামূল্যে চিকিৎসা সেবা ও অতিদরিদ্র মানুষকে বিনামূল্যে ঔষধ সহায়তা প্রদান করেছেন।


এসময় চিকিৎসা নিতে আসা একাধিক রোগী সন্তোষ প্রকাশ করে বলেন, ডা. খন্দকার তাসমিয়া অনেক যতœ নিয়ে তাদের চিকিৎসা সেবা প্রদান করেছেন। এছাড়া কিছু কিছু রুগীকে তিনি বিনামূল্যে ঔষধও প্রদান করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত