মোংলায় এই প্রথম ইপিজেডে নারী দিবস পালিত হয়েছে

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০৬:১০ পিএম, বুধবার, ৮ মার্চ ২০২৩ | ৪৬৯

এই প্রথমবারের মতো মোংলা ইপিজেড এ পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। দিবসটি উপলক্ষে শনিবার (৮ মার্চ) সকাল সাড়ে ১১টায় ভারতীয় বিনিয়োগকারী প্রতিষ্ঠান ভিআইপি কারখানার উদ্যোগে র‌্যালী,কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাড়ে ১১টার দিকে নারী শ্রমিকরা প্রতিষ্ঠানের সামনে থেকে একটি র‌্যালী বের করে। ভারতীয় মালিকানা প্রতিষ্ঠান ভিআইপিতে কর্মরত কয়েকশ নারী এতে অংশ নেয়। প্রতিষ্ঠানের সামনেই কেক কেটে নারী দিবসেরর শুভ সুচনা করেণ। পরে এক আলোচনা সভায় বক্তারা বলেন, নারীদের অগ্রাধিকার দিয়ে মোংলা ইপিজেড’র ভিআইপি কারখানা তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। তাই ভিআইপি’র ৮টি কারখানায়, লাগেজ ও ব্যাগ তৈরী করে বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানী করছে, লাগেজ তৈরিতে ভিআইপি প্রতিষ্ঠান টি বিশ্বে ২য় স্থানে রয়েছে । এখানে কর্মরত ৬ হাজার কর্মির মধ্যে ৫ হাজারের বেশি নারী কর্মি কর্মরত আছে।

সভায় বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানটির বাংলাদেশের হেড অব এইচ আর মোঃ মিজানুর রহমান খান, প্লান্ট হেড শাহ নেওয়াজ আলম, এইচ আর অফিসার নুসরাত জাহান ও তানজিন তিশা এবং কমপ্লাইনস অফিসার মারুফা ছিদ্দিকাসহ অরো অনেকে। অনুষ্ঠান চরাকালে ইপিজেডে কর্মরক সকল নারী শ্রমিকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত