কোস্টগার্ডের অভিযানে ৬ কেজি গাঁজা জব্দ

মাসুদ রানা,মোংলা 

আপডেট : ১০:১২ পিএম, সোমবার, ২৪ জুলাই ২০২৩ | ৩৪৩

সুন্দরবন সংলগ্ন লোকালয় থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৬ কেজি গাঁজা জব্দ করেছে কোস্টগার্ড। তবে এঘটনায় কেউ আটক হয়নি।
২৪ জুলাই সোমবার বিকালে গণমাধ্যম পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের সহকারি গোয়েন্দা পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান, বিএন।
তিনি বলেন, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কৈখালীর একটি অপারেশন দল ২৪ জুলাই সোমবার দুপুর সাড়ে ১২টায় সুন্দরবন সংলগ্ন শ্যামনগরের কয়াল পাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।
অভিযান চলাকালীন সময়ে কয়াল পাড়া এলাকা দিয়ে মাদক পাচারের উদ্দেশ্যে অবস্থান করার সময় দুইজন ব্যক্তির চলাফেরা সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য ডাকলে কোস্টগার্ড সদস্যদের দেখামাত্র দৌঁড়ে পালিয়ে যায় দুই ব্যক্তি। পরে ওই এলাকায় তল্লাশী চালিয়ে ঝোঁপের মধ্যে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ১টি বাজারের ব্যাগে পলি দিয়ে মোড়ানো ৬ কেজি গাঁজা জব্দ করতে সক্ষম হয়। জব্দকৃত গাঁজা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর থানায় হস্তান্তর করা হয়েছে।
কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত