সুরশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় তৃতীয়বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৬:১৮ পিএম, মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩ | ৪২৩

চিতলমারী উপজেলার ৪৯ নং সুরশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় তৃতীয়বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। কমিটি’র যাচাই-বাছাই শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল এ ঘোষণা দেন। মোট ১০ টি গ্যাটাগরীতে এ যাচাই-বাছাই করা হয়।

উপজেলা শিক্ষা দপ্তর থেকে জানা গেছে, এ উপজেলায় মোট ১১১ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ উপলক্ষে বিভিন্ন স্কুল থেকে আবেদন আহব্বান করা হয়। মোট ১০ টি গ্যাটাগরী যাচাই-বাছাই শেষে ৪৯ নং সুরশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে তৃতীয়বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ঘোষণা দেওয়া হয়। বিদ্যালয়টি ২০১১ ও ২০১৩ সালেও শিক্ষা প্রতিষ্ঠানের খ্যাতি অর্জন করে। এবছর একই বিদ্যালয়ের লিলি মজুমদার শ্রেষ্ঠ সহকারি শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যানী রানী বাড়ই বলেন, ‘আমরা বিদ্যালয়ের সকল শিক্ষক কোমলমতি শিক্ষার্থীদের যত্ন ও আদরের সহিত পাঠদান করি। অভিভাবকরাও আমাদের উপর সন্তুষ্ট। তাই সকলের আন্তরিকতায় আজ আমাদের এ অর্জন।’

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন জানান, প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ উপলক্ষে বিভিন্ন স্কুল থেকে আবেদন আহব্বান করা হয়। মোট ১০ টি গ্যাটাগরী যাচাই-বাছাই শেষে ৪৯ নং সুরশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে তৃতীয় বার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ঘোষণা দেওয়া হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল বলেন, ‘একটি বিদ্যালয়কে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হলে সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষককে ধৈর্যর সাথে কঠোর শ্রম দিতে হয়। আমি বিদ্যালয়টির প্রধান শিক্ষকসহ সকলকে সাধুবাদ জানাই। সেই সাথে প্রতিষ্ঠানটির আরো সম্মৃদ্ধি কামনা করি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত