ভারপ্রাপ্ত দিয়ে চলছে চিতলমারীর ৭ শিক্ষা প্রতিষ্ঠান

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৮:৩০ পিএম, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ২৩৯

বাগেরহাটের চিতলমারী উপজেলার ৭ টি গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও প্রধান শিক্ষক দিয়ে চলছে। এরমধ্যে ২টি কলেজ ও ৫ টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। অচিরেই খালি হবে আরও ৫ থেকে ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককের পদ। দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্তদের চলার কারণে প্রতিষ্ঠান গুলোতে বিভিন্ন জটিলতা দেখা দিয়েছে। সেই সাথে ভারপ্রাপ্ত প্রতিষ্ঠান প্রধান সভা-সেমিনার ও কাজে ব্যস্ত থাকায় পাঠদান মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। সোমবার (২৫) সেপ্টেম্বর উপজেলা মাধ্যমিক শিক্ষা দপ্তর থেকে এ সব তথ্য নিশ্চিত করেছে।

ভারপ্রাপ্ত প্রতিষ্ঠান প্রধান দিয়ে চলা কলেজ ও বিদ্যালয় গুলো হলো শেরে বাংলা ডিগ্রি কলেজ, বড়বাড়িয়া আইডিয়াল কমার্স কলেজ, চিতলমারী সরকারি এস এম মডেল উচ্চ বিদ্যালয়, ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়, স.ম. রকিবুজ্জামান উচ্চ বিদ্যালয়, নবপল্লী আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও পরানপুর শহীদ শেখ আবু নাসের মাধ্যমিক বিদ্যালয়।

স.ম. রকিবুজ্জামান উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলক চন্দ্র বিশ্বাস বলেন, ‘আমি ৫ মাস ধরে দায়িত্বে আছি। কমিটি কবে প্রধান শিক্ষক নিয়োগ দেবেন সেটি তাদের ব্যাপার।’

বড়বাড়িয়া আইডিয়াল কমার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পারুল রানী সরকার বলেন ‘এ কাজে আমি নতুন। বুঝতে-শুনতে একটু সময় লাগবে। এছাড়া আমাদের শিক্ষক সংকট রয়েছে। তাই শিক্ষার্থীদের পাঠদান কিছুটা ব্যাহত হচ্ছে।

এ সব ব্যাপারে জানতে চিতলমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা. কামরুন্নেছাকে দুইবার ফোন দিলে তিনি একই কথা বলেন। তিনি বলেন, ‘আমি এখন ব্যস্ত আছি। আপনি পরে ফোন দেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত