মোরেলগঞ্জে নারী মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৯:৫২ পিএম, সোমবার, ১৬ অক্টোবর ২০২৩ | ২৩৯

বাগেরহাটের মোরেলগঞ্জের বীর মুক্তিযোদ্ধা সুরাইয়া কামাল মাধুরী আর নেই। রবিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। সোমবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে তাকে শসস্ত্র রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন শেষে নিশানবাড়িয়া গ্রামে পিতা, মাতার কবরের পাশে সমাহিত করা হয়।



সহকারি কমিশনার(ভূমি) মো. রুহুল কুদ্দুসের নেতৃত্বে থানা পুলিশের একটি দল মাধুরী বেগমকে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন করেন। স্থানীয সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আমিরুল আলম মিলন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান, মাধুরী বেগমের পরিবারের সদস্য, শুভাকাঙ্খি ও স্থানীয় অনেকে এ সময় উপস্থিত ছিলেন।



জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা সুরাইয়া কামাল মাধুরী স্বাধীনতা যুদ্ধের সময় ৯নং সেক্টরের সুন্দর সাবসেক্টরে যুদ্ধে অংশ গ্রহন করেন। তার পিতা নুর মোহাম্মদ হাওলাদার ও মাতা নুরজাহান বেগমও মুক্তিযোদ্ধা ছিলেন। বৈবাহিক সূত্রে মাধুরি বেগম পাথরঘাটা জেলার বামনা উপজেলার ডেউয়াতলা ইউনিয়নের বাসিন্দা ছিলেন। ১৯৮১ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত তিনি ওই ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত