বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনে নৌকা প্রতীক সহ ৮ প্রার্থীর মনোনয়ন জমা

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১১:০৬ পিএম, বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩ | ৩৮১

সরকারী দলের নৌকা প্রতিক সহ সংসদ নির্বাচনে ৫ জনে মনোনয়ন জমা দিয়েছে প্রার্থীরা। বৃহস্পতিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে মোংলা-রামপাল (বাগেরহাট-০৩) আসনে প্রথমে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রীবেগম হাবিবুন নাহার। এর পর পরই সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেন। এ সকল প্রার্থীরা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশের কাছে মনোনয়ন জমা দেন।


উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, মোংলা-রামপাল বাগেরহাট-৩ আসনটি সব সময়ই আওয়ামীলীগের দখলে থাকে। এখানে খুলনা সিটি মেয়র তালুকদার আঃ খালেক আওয়ামীলীগের দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচিত হয়। পরে তিনি খুলনা সিটি নির্বাচনে অংশ নেয়ায় তার সহধর্মিনী বেগম হাবিবুন নাহার দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচিত হয়। গত তিন তিন বার তিনি এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বর্তমানে তিনি পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রানালয়ের উপমন্ত্রী হিসেবে দায়ীত্ব পালন করছেন। এবারেও বেগম হাবিবুন নাহার আওয়ামী দলীয় নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন জমা দিয়েছেন। তবে এ আসন থেকে সরকারের কাছে দলীয় প্রতীকের অুনমতি অপেক্ষায় থেকে বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, মোংলা সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার মোংলা-রামপালের মানুষের ধারে ধারে গিয়ে আলোচনা, সভা সমাবেশ করেছেন তিনি। দলীয় প্রতীক নৌকা না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র জমা দেন। এর আগে মনোনয়ন জমা দেন তৃনমুল বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ম্যানুয়েল সরকার, জাতীয় পার্টি থেকে মনিরুজ্জামান মনি, জাতীয় সামাজতান্ত্রীক দল-জাসদ’র শেখ নুরুজ্জামান মাসুম, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম’র সুব্রত মন্ডল, বাংলাদেশ কংগ্রেস’র মফিজুল ইসলাম গাজী মনোনয়ন পত্র জমা দেন। অপরদিকে রামপালে উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী শেখ নিজাম উদ্দিন আহমেদ। রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নাজিবুল আলমের কাছে দুপুরে তিনি মনোনয়ন জমা দেন তিনি।


মনোনয়ন জমা দিয়ে উপমন্ত্রী হাবিবুন নাহার বলেন, চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ওপর আস্থা ও বিশ্বাস রেখে তাকে মনোনয়ন দিয়েছেন। এজন্য তার কাছে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। মোংলা-রামপালের মানুষ আগেও তার সাথে ছিলো এখনও আছে উল্লেখ করে তিনি বলেন, জনগনের সতস্ফ্রুত ভাবে অংশগ্রহনে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। শেষ পর্যন্ত জনগনের ভোটেই নৌকার বিজয় হবে। এ সময় তার সাথে মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে কয়েক হাজার নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা পরিষদে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বেগম হাবিবুন নাহার।


এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাওয়ার পরেও না পেয়ে স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলী ইজারদার বলেন, যোগ্যতা থাকা সত্বেও তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাননি। তার পরেও মোংলা-রামপালের মানুষ তার পক্ষে কাজ করছে এবং সংসদ সদস্য হিসেবে তাকে প্রার্থীতা হওয়া ও নির্বাচনে জয় যুক্ত করবে মোংলা-রামপাল মানুষের আশ্বাস নিয়েই এই আসনে মনোনয়ন জমা দিয়েছে। এখানে সুষ্ঠ ও নিরেপক্ষ নির্বাচন হলে মোংলা-রামপাল বাগেরহাট-৩ আসনে তিনি জয়ী হবেন। তাই তার অনুসারী দলীয় নেতা-কর্মীদের ভালবাসা পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে এবং নির্বাচিত হবেন বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত