ফকিরহাটে নারী নির্যাতন প্রতিরোধ  ও বেগম রোকেয়া দিবস পালিত

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১১:৩৩ পিএম, শনিবার, ৯ ডিসেম্বর ২০২৩ | ২৫৩

“নারীর জন্য বিনিয়োগ. সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে তুলে ধরে বাগেরহাটের ফকিরহাটে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে মানববন্ধন, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় বিভিন্ন অবদানের জন্য ৫জন নারীকে ফুল ও ক্রেষ্ট দিয়ে জয়ীতা সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় মানববন্ধন শেষে বর্ণাঢ্য র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা ও মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহিরা খাতুন। এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শেখ সাথাওয়াত হোসেন, প্রাণি সম্পদ কর্মকর্তা মো. জাহিদুর রহমান, অফিসার ইনচার্জ (ওসি) শেখ আশরাফুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুর রহমান, ইউপি চেয়ারম্যান সরদার আমিনুর রশিদ মুক্তি, প্রমূখ।

অনুষ্ঠান শেষে বিভিন্ন অবদানের জন্য মারুফা বেগম, শারমিন সুলতানা, বাসন্তি বিশ্বাস, শিউলি খাতুন ও ছালমা বেগমকে ফুল ও ক্রেষ্ট
দিয়ে জয়িতা সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত