মোরেলগঞ্জে প্রাথমিক শিক্ষার্থীদের দেওয়া বিস্কুটে সাবানের গন্ধ!

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৩৬ পিএম, বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ | ১১৮৮

মোরেলগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ফিডিং কর্মসূচির আওতায় বিতরনকৃত বিস্কুটে সাবানের গন্ধ! এমন অভিযোগে শিক্ষার্থীরা বিস্কুট স্কুল মাঠে ফেলে দিয়ে নিরব প্রতিবাদ জানিয়েছে। আর যারা খেয়েছে তাদের পেটে ব্যথাসহ বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। বুধবার জেলার মোড়েলগঞ্জ উপজেলার ১৯নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আতিয়ার রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, প্রতিদিনের মত আজ স্কুলে ছাত্র-ছাত্রীদের মাঝে বিস্কুট বিতরণ করা হয়। ছাত্র-ছাত্রীরা বিস্কুটে সাবানের গন্ধ পেয়ে যার যার বিস্কুট স্কুল মাঠে ফেলে দেয় এবং যে সব ছাত্র-ছাত্রীরা কিছু খেয়েছে, তাদের পেটে ব্যথাসহ বিভিন্ন সমস্যা দেখা দেয়। তিনি আরো জানান, এ ঘটনার সাথে সাথেই তিনি উপজেলা শিক্ষা অফিস ও স্কুল ফিডিং কর্মসূচির বাস্তবায়নকারী সংস্থা আর আর এফ এর কর্মকর্তাকে অবহিত করেন। সংস্থার ঐ কর্মকর্তা গন্ধ বিস্কুট বাদ দিয়ে অন্য বিস্কুট বিতরনের পরামর্শ দেন।

ওই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র হাসিব , ৫ম শ্রেণির ছাত্র রাকিব বলেন, ‘বিস্কুট মুখে দেয়ার সাথে সাথেই সাবানের গন্ধ তাই বিস্কুট ফেলে দিয়েছি।

সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর দারিদ্র পীড়িত এলাকায় স্কুল ফিডিং কর্মসূচির আওতায় প্রাথমিক স্কুলে (উচ্চ শক্তি সম্পন্ন বিস্কুট) বিস্কুট বিতরণ করছে। সরকারের এ কর্মসূচি বাস্তবায়ন করছে আর আর এফ নামে একটি বে-সরকারি সংস্থা। এ ব্যাপারে আর আর এফ এর মোড়েলগঞ্জের দৈবজ্ঞহাটী শাখার ফিল্ড মনিটরিং অফিসার তাপস কুমার মোবাইল ফোনে বলেন, বিস্কুটে কিছুটা সমস্যার কথা আমাকে ঐ স্কুল থেকে জানানোর পর, গন্ধ বিস্কুট বাদ দিয়ে অন্য বিস্কুট বিতরণ করতে বলেছি। গন্ধ বিস্কুট পরিবর্তন করে দেয়া হবে।

এ ব্যাপারে মোড়েলগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আশিষ কুমার নন্দি কে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেন নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত