অনেকে আছে ১৫ বছর ভোটার হয়েছে, একটা ভোট দিতে পারেনা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

আপডেট : ১১:২৬ পিএম, রোববার, ১০ ডিসেম্বর ২০২৩ | ২১৭

বাংলাদেশ একটি গনতান্ত্রিক দেশ। এখানে সবার কথা বলার অধিকার আছে। এখানে সবার মত প্রকাশ ও ভোট দেওয়ার অধিকার আছে। আমাদের মধ্যে অনেকে আছেন, যারা ১৫ বছর হয়েছে ভোটার হয়েছে কিন্তু ভোট দিতে পারে না।

দেশে সাধারণ মানুষের ভোটের অধিকার নেই। এটা কি মানবাধিকার লঙ্ঘন নয়। রবিবার (১০ ডিসেম্বর) বেলা ১১ টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে জেলা মহিলা দলের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাগেরহাট জেলা মহিলা দলের আয়োজনে মানবাধিকার লঙ্ঘনের শিকার নেতাকর্মী ও নাগরিকদের স্বজনদের নিয়ে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট জেলা মহিলাদলের সভাপতি সাহিদা আক্তার, সাধারন সম্পাদক নারগিস আক্তার ইভা, মহিলা দল নেত্রী কমলা বেগম,মাহমুদা বেগম, পলিনা বেগম, জেলা জাসাসের সম্পাদক নার্গিস আক্তার লুনা, সিরিনা আক্তার,সাগর বেগম প্রমুখ।

মানব বন্ধনে জেলার ৯ টি উপজেলার সভাপতি সম্পাদক অংশ গ্রহন করেন। বাগেরহাট জেলা মহিলাদলের সভাপতি সাহিদা আক্তার বলেন, আমাদের অনেক ভাইরা গুম হয়েছে, অনেক ভাইকে খুন করা হয়েছে। আমার এক ভাই জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক তাকেও গুম করা হয়েছে। সাধারণ মানুষ আজ ঘরে থাকতে পারে না।


বনে-বাগানে ঘুমাতে হয়। নেতাকর্মীদের মিথ্যা-মামলায় জেলে ভরে রাখা হচ্ছে। আমি জানিনা কারাগারে আর কত জায়গা রয়েছে। এসব স্পষ্ট মানবাধিকার লঙ্ঘন। আমাদের দাবি একটাই এসব অত্যাচার বন্ধ করে সুষ্ঠ নির্বাচন দেওয়া হোক। এছাড়া বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা ও চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি জানান মানববন্ধনকারীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত