ফকিরহাটে ভোটগ্রহনের প্রস্তুতি সম্পন্ন, কেন্দ্রে পৌঁছে গেছে সরঞ্জাম

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৩৭ পিএম, শনিবার, ৬ জানুয়ারী ২০২৪ | ২৪৮

বাগেরহাট-১ আসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে ফকিরহাটে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে ব্যালট বাক্স সহ ভোটের সরঞ্জাম।

এই আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত শেখ হেলাল উদ্দীন (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির বাসুদেব গুহ (আম), তৃণমূল বিএনপির মো. মাহফুজুর রহমান (সোনালী আঁশ), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএমের মো. মঞ্জুর হোসেন শিকদার (নোঙর), জাতীয় পার্টির মো. কামরুজ্জামান (লাঙল) এবং বাংলাদেশ কংগ্রেস এর মনোনীত এইচ এম আতাউর রহমান আতিকী (ডাব)।

বাগেরহাট-১ (ফকিরহাট-মোল্লাহাট-চিতলমারী) আসনে মোট ভোটার তিন লাখ ৫২ হাজার ৮২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৯ হাজার ৩৯৭, নারী ভোটার এক লাখ ৭৩ হাজার ৪২৩। এরমধ্যে ফকিরহাট উপজেলায় মোট ভোটার সংখ্যা ১লাখ ২৩হাজার ৪৬জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬০হাজার ৯৮৯জন।

নারী ভোটার ৬২হাজার ৫৭জন। ফকিরহাট উপজেলা নির্বাচন অফিসার এটিএম শামীম মাসুদ জানান, ফকিরহাট উপজেলায় মোট ভোট কেন্দ্র-৪৫টি, বুথের সংখ্যা ২৪১টি। প্রিজাইডিং অফিসার ৪৫জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২৪১জন, পোলিং অফিসার ৪৮২জন ও সহকারী পোলিং অফিসার ২৪১জন।

ফকিরহাট মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) মো. আশরাফুল আলম বলেন, ফকিরহাটে সর্বত্রই শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। নির্বাচনে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্য পুলিশ কাজ করছে। পুলিশের পাশা-পাশি বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে।

শান্তিপূর্ণ ভাবে ভোটাররা যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন এজন্য আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও তিনি জানান। ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্রিং অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু বলেন, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন শৃঙ্খলা বাহিনী মাঠ পর্যায়ে কাজ করছে।

ভোটের মাঠে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিম হিসেবে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার ব্যাটেলিয়ান মাঠে থাকবেন। এছাড়া ভোট কেন্দ্রে সার্বক্ষনিক পুলিশ ও আনসার ব্যাটেলিয়ান অবস্থান করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত