বাগেরহাটের চুলকাটিতে গোয়েন্দা পুলিশ পরিচয়ে চাঁদা আদায় কালে আটক-২

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৪১ পিএম, রোববার, ১৪ জানুয়ারী ২০২৪ | ৩০৯

বাগেরহাট সদর উপজেলার চুলকাটি এলাকায় গোয়েন্দা পুলিশ পরিচয়ে চাঁদাবাজী করার অপরাধে নারী ইউপি সদস্যের স্বামীসহ দুই ব্যক্তিকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

শনিবার (১৩ জানুয়ারি) রাতে সদর উপজেলার খানপুর ইউনিয়নের শুকদাড়া মোড় এলাকা থেকে পুলিশ এদের আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে আদালতে সোপর্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন, বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়নের ভট্টবালিয়াঘাটা এলাকার মোঃ আমজাদ হোসেনের ছেলে আজমল হোসেন ফকির (৪৪) এবং খুলনার বটিয়াঘাটা উপজেলার ভান্ডারকোট এলাকার সাহেব আলীর ছেলে আরাফাত শেখ (৩০)। এদের মধ্যে আরাফাত কোস্টগার্ডের কটি পরা ছিলেন। আজমল হোসেন সদর উপজেলার খানপুর ইউনিয়নের সংরক্ষিত ১. ২ ও ৩নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্যের স্বামী।

স্ত্রী পারভীন বেগম ইউপি সদস্য হওয়ার সুবাদে আজমল হোসেন ফকির সমগ্র এলাকায় অন্যায় প্রভাব বিস্তার, চাঁদাবাজী, মিথ্যা মামলায় ফাঁসানোসহ নানা অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে। চুলকাটি তদন্ত কেন্দ্রের পুলিশ জানায়, শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে মোঃ সিয়াম শেখ ও সালমান শেখ নামের দুইভ্যান চালক গ্রাম থেকে ভাঙ্গারী ক্রয় করে শুকদাড়া যাচ্ছিলেন।

ভট্টবালিয়াঘাটা ব্রিজের কাছে পৌছালে আজমল হোসেন ফকির ও আরাফাত গোয়েন্দা পুলিশ পরিচয়ে তাদের ভ্যানের গতিরোধ করে এবং বলে তোদের কাছে চোরাই মাল রয়েছে। পরে ভ্যান চালকদের কাছে ২০ হাজার টাকা চাঁদাদাবি করেন। এক পর্যায়ে ভ্যানচালকদের আটকে রেখে, ভ্যানের মালামাল নিয়ে শুকদাড়া মোড়ের একটি দোকানে বিক্রি করতে যায়। সন্দেহ হলে শুকদাড়া মোড়ের ব্যবসায়ীরা আজমল ফকির ও আরাফাতকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদের মুখে আরাফাত দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন স্থানীয়রা তাদেরকে আটক করে পুলিশে খবর দেয়।

এ ঘটনায় ভ্যান চালক সালমানের ভাই রুপসা উপজেলার রামনগর এলাকার বাসিন্দা মোঃ হেলাল উদ্দীন নিজে বাদী বাগেরহাট সদর মডেল থানায় একটি থানায় মামলা করেন। বাগেরহাট সদর মডেল থানা পুলিশে পরিদর্শক (ওসি তদন্ত) নিশি কান্ত সরকার বলেন, গোয়েন্দা পুলিশ পরিচয়ে ভ্যান চালকদের আটকে মালামাল নিয়ে বিক্রির সময় দুইজনকে স্থানীয়রা আটক করে পুলিশকে খবর দেয়। পরে চুলকাটি তদন্ত কেন্দ্রের পুলিশ তাদেরকে আটক করে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে। আটককৃতরা আগেও বহুবিধ অপরাধ করেছেন বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত