ইতালীর রোমে নবজাগরন নারী উন্নয়ন সংস্থা তুসকোলানার নবাগত কমিটি ঘোষনা

মিনহাজ হোসেন ইতালী থেকে

আপডেট : ০৯:৫০ এএম, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ৭৯০

নারীরা সমাজের অশিার অন্ধকার ঘুচিয়ে শিার ব্যাপক প্রসারের জন্য অনেক কার্যকর উদ্যোগ গ্রহণ করে থাকে। ফলে নারীর মতায়ন এবং উন্নয়নের মূল স্রোতধারায় তাদেরকে স¤পৃক্ত করার কারণে তাদের মধ্যে আতœবিশ্বাস জেগে উঠে তারা সমাজে নারী পুরুষ সমান অধিকারে চলতে চায়।


তারই ধারাবাহিকতায় সোমবার স্থানীয় সময় রাত আটটায় রোম তুসকোলানা একটি হলরুমে নবজাগরন নারী উন্নয়ন সংস্থা তুসকোলানার কার্যকারী কমিটি ঘোষনা করা হয়। সভায় উপস্থিত নবজাগরণ নারী উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন তারা বলেন বিশ্বের
কর্মপরিবেশে নারীর সরব উপস্থিতি নিশ্চিত করতে আমাদের একযোগে কাজ করতে হবে। প্রবাসে আমরা ঐক্যবদ্ধ ভাবে থেকে আমাদের আগামী দ্বিতীয় প্রজন্মকে প্রবাসে বাংলা সাংস্কৃতিকে তুলে ধরাই আমাদের মূললক্ষ্য, সমাজে ও রাষ্ট্রের প্রতিটি েেত্র নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে হবে বলেও মন্তব্য করেন, তারা আরো বলেন নারী সমাজ যাতে অবহেলা, নির্যাতন ও নিপীড়নের শিকার এবং ন্যায্য অধিকার থেকে তারা যাতে বঞ্চিত না হয় সেদিকে সবার সতর্ক দৃষ্টি রাখতে হবে।


আজকের এই শুভ দিনে নারী সমাজের উন্নয়ন ও কল্যাণে আন্তরিকভাবে কাজ করার জন্য
সকলের প্রতি আহবান জানান তারা।পরে নবজাগরন নারী উন্নয়ন সংস্থা তুসকোলানার
কমিটির সকলের উপস্থিতিতে ও সম্মতিক্রমে নবাগত কমিটি গঠন করে নবাগত কমিটির
সাংগঠনিক স¤পাদক মনিকা ইসলাম কমিটি ঘোষনা করেন।

সভায় নবজাগরন নারী উন্নয়ন সংস্থা তুসকোলানা নবাগত কমিটির সভাপতি হিসেবে সানজিদা ইসলাম সংগীতা ,সাধারণ স¤পাদক লিপি আক্তার ও সাংগঠনিক স¤পাদক মনিকা ইসলাম কে মনোনিত করে কার্যকারী কমিটি পূর্ণ গঠন করা।

নবজাগরন নারী উন্নয়ন সংস্থা তুসকোলানা রোম ইতালীর নবাগত কমিটিতে যারা এসেছেন


সভাপতি সানজিদা ইসলাম সংগীতা,সিনিয়র সহ সভাপতি রেহানা আক্তার শিল্পী,সুলতানা বেগম লাকি, তাহমিনা খাতুন,ফরিদা ইয়াসমিন স্মৃতি, বিউটি আক্তার, সুমি আক্তার, সাধারণ স¤পাদক লিপি আক্তার ,যুগ্ম সাধারণ স¤পাদক তানিয়া হাসান ,নুশরাত জাহান বুবলি, শিউলি শাহজাহান, সাংগঠনিক স¤পাদক মনিকা ইসলাম, শিমু অন্যান্যা , তানজিম হোসেন, নুরজাহান আক্তার মুনা, সহ অর্থ স¤পাদিকা লাভলি শেখ, প্রচার স¤পাদিকা নিপা আক্তার, সহ প্রচার স¤পাদিকা তানিয়া হক , সাংস্কৃতিক স¤পাদিকা নুপুর, সহ সাংস্কৃতিক স¤পাদিকা লেহনা আক্তার, ক্রীড়া স¤পাদিকা আকলিমা আক্তার,সহ ক্রীড়া স¤পাদিকা শাহনাজ আক্তার আখি, সাহিত্য বিষয়ক স¤পাদিকা সাবিনা আক্তার, দপ্তর স¤পাদিকা অঞ্জনা আক্তার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত