বাগেরহাটে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে সমন্বয় সভা

কোন অবস্থাতেই অবৈধ মজুদ করা যাবে না

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:১৫ পিএম, সোমবার, ১১ মার্চ ২০২৪ | ২০২

বাগেরহাটে নিত্যপ্রয়োাজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখার লক্ষ্যে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মোহা: খালিদ হাসান এর সভাপতিত্বে অনুষ্টিত এ সভায় সংশ্লিষ্ট সকল দপ্তরের প্রধান এবং জেলা বনিক সমিতি, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) বাগেরহাটের নেতৃবৃন্দ, ভোক্তা ও সামাজিক বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন মাহে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনশীল রাখার লক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে এবং ক্যাব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর-বাগেরহাটের সহযোগীতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক অরবিন্দ বিশ্বাসের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদিয়া ইসলাম, ক্যাব বাগেরহাটের সভাপতি বাবুল সরদার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল-ইমরান, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সাহেব আলী, প্রেস ক্লাবের সভাপতি বাকী তালুকদার, ব্যবসায়ী নেতা সাহেব সরদার, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, সেলিম হাসান তরফদার পারভেজ, আমল সাহা, কৃষি কর্মকর্তা আব্দুল্লা-আল মামুন, আব্দুস সালাম, শ্রীধাম সাহা, কামরুল হোসেন, তাপস কুন্ড, শেখ রিয়াদুল ইসলাম, সাংবাদিক আলী আকবর টুটুল, ইয়ামীন আলী প্রমুখ।


সভায় পবিত্র মাহে রমজানে বাজার পরিস্থিতি, নিত্যপ্রয়োজনীয় পণ্য মূল্য সহনীয় রাখার লক্ষে ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে করনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। ক্যাব বাগেরহাট জেলা শাখা আসন্ন রমজানে বাজার সহনীয় রাখতে ৮ টি সুপারিশ ও ভোক্তা অধিকার বিষয়ে তুলে ধরেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখার লক্ষ্যে সভায় সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, সাংবাদিক, ক্যাবের সদস্যরা তাদের গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।


সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মুহা: খালিদ হোসেন বলেন, প্রতিটি ব্যবসা প্রতিষ্টানে পণ্য মূল্য তালিকা প্রদর্শন করতে হবে। অতিরিক্ত মুনাফার জন্য কোন অবস্থাতেই অবৈধ মজুদ করা যাবে না। ক্রয় ও বিক্রয়ের ভাউচার থাকতে হবে। স্টক-রেজিস্ট্রার নিয়মিত আপডেট করতে হবে।’ তিনি পবিত্র এ মাসে সকল ব্যবসায়ীকে ধর্মীয় ও নৈতিক অনুশাসন মেনে ব্যবসা করার জন্য আহব্বান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত