দুর্গা পূজা নিয়ে কটুক্তিমূলক বক্ত্যের প্রতিবাদ করে

চিতলমারীর ভাইস চেয়ারম্যান গ্যাঁড়াকলে

চিতলমারী সংবাদদাতা

আপডেট : ১১:০৩ পিএম, শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৭ | ২৭০৭

উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রাশেদ পুকুল

চিতলমারীতে দুর্গা পূজা নিয়ে কটুক্তিমূলক বক্ত্যের প্রতিবাদ করে উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রাশেদ পুকুল গ্যাঁড়াকলে পড়েছেন। সভায় উপস্থিত উপজেলার ১৪১ টি দুর্গা মন্দিরের সভাপতি ও সম্পাদকের মধ্যে সৃষ্টি হওয়া অসন্তোষ থামিয়ে শান্তি প্রতিষ্ঠা করে তিনি নিজেই এখন মহা অশান্তিতে ভূগছেন । একটি মহল তাকে কোনঠাসা করতে মরিয়া হয়ে উঠেছে। এ নিয়ে উপজেলার রাজনৈতিক অঙ্গন আবারও উত্তপ্ত হওয়ার সম্ভবনা দেখা দিয়েছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অলিপ সাহা কালা জানান, গত ১৮ সেপ্টেম্বর (সোমবার) বেলা ১১ টায় উপজেলা মিলনায়তনে শারদীয় দূর্গা উপলক্ষে এক সভা চলছিল। এ সময় কলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান তার বক্তব্যে দুর্গা পূজা নিয়ে কটুক্তি করেন। এতে সভায় উপস্থিত সকল নেতৃবৃন্দ হতবাক হয়ে পড়েন এবং বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান। এ সময় সভায় উপস্থিত উপজেলার ১৪১ টি মন্দিরের সভাপতি, সম্পাদক ও নেতৃবৃন্দ হইচই করে সভা বর্জনের সিদ্ধান্ত নেন। অবস্থা বেগতিক দেখে তাৎক্ষনিক সভার প্রধান অতিথি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রাশেদ পুকুল পরিস্থিতি শান্ত করেন।


উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রাশেদ পুকুল বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মতিয়ার চেয়ারম্যানের কটুক্তিমূলক বক্তব্যে’র পর ১৪১ টি মন্দিরের সভাপতি ও সম্পাদকসহ হিন্দু নেতৃবৃন্দের মধ্যে তীব্র অসন্তোষ ছড়িয়ে পড়লে তারা সভা বর্জন করতে চান। এ সময় তিনি শান্তিপূর্ণ ভাবে সভা শেষ করার জন্য কলাতলা ইউপি চেয়ারম্যানকে তার দেয়া বক্তব্য প্রত্যাহারসহ উপস্থিত সকলের কাছে ক্ষমা চাইতে অনুরোধ করেন। অথচ এলাকার একটি মহল তার রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করার জন্য তাকে গ্যাঁড়াকলে ফেলার পাঁয়তারা চালাচ্ছে।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, গত ১৮ সেপ্টেম্বরে দুর্গা পূজার সভায় মতিয়ার চেয়ারম্যানের সৃষ্টি অপ্রীতিকর ঘটনা নিরসনে ভাইস চেয়ারম্যান মোঃ রাশেদ পুকুলের ভূমিকা প্রশংসনীয়।


তবে চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ভাইস চেয়ারম্যান মোঃ রাশেদ পুকুলের বিষয় নিয়ে উপজেলায় আনুষ্ঠানিক কোন সভা হয়নি। পত্রিকায় তাকে অবাঞ্ছিত’র খবর আসলেও এরকম কোন ঘটনা ঘটেনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত