বাগেরহাট জেলা হাসপাতালে সনাকের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:৪৩ পিএম, সোমবার, ৮ এপ্রিল ২০২৪ | ১১৪

বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের সেবার মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সচেতন নাগরিক কমিটি-টিআইবি বাগেরহাটের উদ্যোগে এবং অ্যাক্টিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) এর আয়োজনে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে সোমবার দুপুরে এ সভা অনুষ্টিত হয়। হাসপাতালের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে এ সভায় সভাপতিত্ব করেন তত্ত্বাবধায়ক ডা: অসীম কুমার সমদ্দার। টিআইবি‘র এরিয়া কোঅর্ডিনেটর শেখ বশির আহমেদ এর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহবায়ক বাবুল সরদার।


আন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ২৫০ শয্যা জেলা হাসপাতাল, বাগেরহাটের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া তাসনিম মুনমুন, সনাক সহ-সভাপতি ফিরোজা নাসরিন ডলি, সনাকের স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্য অসীমা ঘোষ, এসিজি সমন্বয়কারী রেহেনা পারভীন, সহ-সমন্বয়কারী মিথুন সরদার, সদস্য ইতিকা পাল, ইসরাফিল সরদার, ইয়েস সহ-দলনতো লিমা আক্তার, সদস্য মল্লিক স্বদেশ রহমান, অমিত রায়, তীর্থ দাস প্রমুখ।

সভায় বক্তাগণ বলেন, ২৫০ শয্যা জেলা হাসপাতাল, বাগেরহাট এর সেবারমান পূর্বের তুলনায় কিছুটা বৃদ্ধি পেলেও জনবল সংকটে কাঙ্খিত সেবাপ্রদান ব্যহত হচ্ছে। পরামর্শ সভায় চক্ষু বিশেষজ্ঞসহ আন্যান্য চিকিৎসক নিয়োগ দেয়া; ইমার্জেন্সি রোগীকে যখন অন্য হাসপাতালে রেফার করা হয় তখন বেড থেকে অ্যাম্বুলেন্স পর্যন্ত অক্সিজেন সিলিন্ডার সাথে রাখা; জরুরী বিভাগসহ অন্যান্য বিভাগে সেবার বিনিময় বকশিসের নামে অতিরিক্ত অর্থ দাবীকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া; টিকিট ও ঔষধ বিতরণ কাউন্টারে সিরিয়াল মেইনটেইন করা; দর্শার্থী নিয়ন্ত্রণে পদক্ষেপ গ্রহণ; অ্যাম্বুলেন্সসহ যেকোন দালালের দৌরাত্ব বন্ধে পদক্ষেপ গ্রহণ; অব্যবহৃত যন্ত্রপাতি চালু করা যাতে করে প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা সেবাগ্রহীতাগণ হাসপতাল থেকে করাতে পারেন।

২৫০ শয্যা জেলা হাসপাতাল, বাগেরহাট এর তত্ত্বাবধায়ক ডা: অসীম কুমার সমদ্দার বলেন, জনবল সংকট থাকা স্বত্তেও সেবাপ্রদান অব্যাহত আছে। সেবাপ্রদানে আমাদের আন্তরিকতার অভাব নাই। যেসকল বিভাগের কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের অন্যত্র ডিউটি দেয়া হয়েছে। সেবার মানোন্নয়নে সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি অত্যন্ত জরুরী। হাসপাতালে ব্যক্তি উদ্যোগে একটি ইলেক্ট্রোলাইট মেশিন সরবরাহ করা হয়েছে যেখানে নামমাত্র মূল্যে সেবাগ্রহীতাগণ পরীক্ষা করাতে পারছেন। এছাড়া হাসপাতাল চত্বরে চুরি বন্ধে খুব শীঘ্রই সিসি ক্যামেরা স্থাপন করা হবে। জনবল বৃদ্ধির প্রক্রিয়া চলমান। তিনি আরো বলেন, সেবা সম্পর্কিত যেকোন অভিযোগ থাকলে তা গুরুত্ব সহকারে বিবেচনা করা হয়। সকলের সহযোগিতায় ২৫০ শয্যা জেলা হাসপাতাল, বাগেরহাট এর সেবারমান আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত