১০ টাকা কেজি দরের চাল আত্নসাত

রামপালের ডিলার জেল হাজতে: গুদাম সিলগালা

এম,এ সবুর রানা, রামপাল

আপডেট : ০৮:৫২ পিএম, বুধবার, ২ মে ২০১৮ | ১২১৫

রামপালে ১০ টাকা কেজি দরের (খাদ্য বান্ধব কর্ম সূচির চাল) ১১‘শ কেজি চাল আত্নসাতের অভিযোগে শেখ আলী আজম (৩৬) নামে এক ডিলারকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার গিলাতলা বাজার থেকে তাকে আটক করে। শেখ আজম গিলাতলা গ্রামের আঃ রব শেখের ছেলে এবং ১০ টাকা কেজি দরের চালের ডিলার। তাকে বুধবার আদালতে পাঠানো হলে আদালত তাকে জেল হাজতে পাঠায়।

রামপাল উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নাছির উদ্দিন বাদী হয়ে রামপাল থানায় একটি মামলা করেছেন। পুলিশ বুধবার দুপুরে শেখ আলী আজমকে বাগেরহাট আদালতে প্রেরণ করেছে।

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গুদামে অভিযান চালিয়ে হিসাব করে ২২ বস্তা (১১‘শ কেজি) চাল কম পাওয়া গেছে । তাৎক্ষনিকভাবে গুদামটি সিলগালা করা হয়েছে।


রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সকালে খাদ্য নিয়ন্ত্রক মোঃ নাছির উদ্দিন বাদী হয়ে ডিলার আজমের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামী দিয়ে একটি মামলা দায়ের করেছে। আমরা আজমকে আদালতে সোপর্দ করেছি। মামলাটিকে দুদক তদন্ত করবে।

এদিকে ডিলার আজমের স্ত্রী আকরুমা বেগম তার স্বামীকে দিনমজুর দাবি করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমার স্বামী নির্দোশ। সে চাল আত্মসাতের সাথে জড়িত নয়। বাসতলী ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মল্লিক মিজানুর রহমান আমার স্বামীর নামে ডিলারশীপ নিয়ে দীর্ঘ দিন ধরে প্রতারণার মাধ্যমে চালের ব্যবসা এবং ১০ টাকা কেজি মূল্যের চাল আত্মসাত করে আসছে। এ প্রতারণায় শেখর বালা নামে এক ব্যক্তি টাকা দিয়ে সহযোগিতা করে আসছে। বিভিন্ন সময় শেখর এ চাল কিনে নিয়ে যায়।


তিনি আরও বলেন শেখর ও মিজান দুই জনেই এ ব্যবসা পরিচালনা করেন। আমরা দিন আনি দিন খাই এত টাকা পাব কই।

বাশতলী ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মল্লিক মিজানুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমি এ চালের ব্যবসার সাথে জড়িত না। তবে কেউ ডাকলে মেম্বার হিসেবে সেখানে যাই।

এ ব্যাপারে শেখর বালাকে ফোন করা হলে শেখর বালা সাংবাদিক পরিচয় পাওয়ার পরে মুঠোফোনটি বন্ধ করে রাখেন।

রামপাল উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাওলাদার হাফিজুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমরা সবাই জানতাম মিজান মেম্বার এ চালের ডিলার। কিন্তু নির্বাহী কর্মকর্তা ও ওসি সাহেব আসার পরে জানতে পারলাম দিন মজুর আলী আজম এ চালের ডিলার। এ চাল আত্মসাতের সাথে জড়িত প্রকৃত দোষীদের বিচার দাবি করেন সরকার দলীয় এ নেতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত