চিতলমারীতে ইউএনও’র বিরুদ্ধে গাঁছ কাটার অভিযোগ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:০৭ পিএম, মঙ্গলবার, ৮ মে ২০১৮ | ১৬২৭

ফাইল ফটো

বাগেরহাটের চিতলমারীতে ইউএনও’র বিরুদ্ধে ব্যক্তি মালিকানাধীন জায়গায় রোপণকৃত গাঁছ কাটার অভিযোগ উঠেছে। তবে এ অভিযোগ অস্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেছেন সরকারি জমিতে রোপনকৃত গাছ কর্তন করে চেয়ারম্যানের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

গাছের মালিক দাবিদার, চিতলমারী উপজেলার হিজলা ইউনিয়নের শিবপুর কাটাখালী গ্রামের গোবিন্দ কীর্ত্তুনিয়া ও তার চাচাতো ভাই খোকন কীর্ত্তুনিয়া বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, তাদের বাপ-দাদা থেকে কয়েক পুরুষ উল্লেখিত জায়গা ভোগ দখল করে আসছে। ঐ জায়গায় নিজেদের রোপনকৃত গাছ দুই তিনদিন আগে কয়েকজন লোক গাছ কাঁটা শুরু করে। তাদের বাঁধা দিলে তারা জানায় ইউএনও সাহেবের নির্দেশে গাছ কর্তন করছি। তারপরে তারা বড় বড় ৪টি গাছ নিয়ে যায়। এ বিষয়টি প্রতিকারের জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবু সাঈদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সরকারি জমিতে বেড়ে ওঠা বড় গাছগুলো কেটে নিয়ে যাচ্ছে এমন খবর পেয়ে সেখানে গিয়ে তিনটি গাছ কেটে নিয়ে যাওয়ার চিহ্ন পাওয়া গেছে। পরে গাছ গুলো যেহেতু সরকারি জমিতে তাই আমি অবশিষ্ট গাছগুলো কেটে হিজলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী আজমীর হোসেনের তত্বাবধায়নে রেখেছি। পরবর্তীতে দরপত্র আহ্বানের মাধ্যমে গাছগুলো বিক্রি করে সরকারি কোষাগারে অর্থ জমা দেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত